ফের ফরম পূরণের সুযোগ পাচ্ছে এইচএসসি পরীক্ষার্থীরা

46


স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আরও এক দফা বাড়ানো হয়েছে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফরম পূরণের সময়। তৃতীয় দফায় ফরম পূরণের সময় বাড়ানোর বিষয়টি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

আগামীকাল রোববার (২৪ অক্টোবর) থেকে ফরম পূরণ শুরু হয়ে ৩১ অক্টোবর পর্যন্ত চলবে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এম এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে এসএমএস পাঠানোর সময় ২৪ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো হলো। সেই সঙ্গে বাড়ানো হলো ২ নভেম্বর পর্যন্ত ফি পরিশোদের সময়।

এতে আরও বলা হয়, এই সময়ের মধ্যে শিক্ষার্থীরা ফরম পূরণে ব্যর্থ হলে এর দায়ভার সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে নিতে হবে।

এর আগে, ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় ধাপে সময় বাড়ানো হয়েছিল। এবার বাড়ানো হলো তৃতীয় ধাপে সময়। এ বছর এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে এক হাজার ১৬০ টাকা নিয়ে পরীক্ষার জন্য নাম নিবন্ধন করছে শিক্ষার্থীরা। মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগের ফি এক হাজার ৭০ টাকা।

নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। এসংক্রান্ত কোনো তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে বোর্ড।

সারাবাংলা/টিএস/এমও





Source link