ফার্মের মুরগিতে মানুষের আগ্রহ বাড়াতে হবে: কৃষিমন্ত্রী

0
114

ঢাকা, ০৮ ফেব্রুয়ারি – কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, মুরগির মাংস নিরাপদ ও স্বাস্থ্যকর এই বার্তাটি সবার কাছে পৌঁছে দিতে হবে। ফার্মের মুরগিতে মানুষের আগ্রহ বাড়াতে হবে। সেই লক্ষ্যে কৃষি মন্ত্রণালয় প্রয়োজনীয় সহযোগিতা দেবে।

রোববার (৭ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে কৃষিমন্ত্রীর অফিসকক্ষে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সঙ্গে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের (বিপিআইসিসি) একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করে। এ সময় মন্ত্রী এসব কথা বলেন।

ওই প্রতিনিধি দলে ছিলেন বিপিআইসিসির সভাপতি মসিউর রহমান, সহ-সভাপতি শামসুল আরেফিন খালেদ, ওয়ার্ল্ড’স পোল্ট্রি অ্যাসোসিয়েশন বাংলাদেশ শাখার সভাপতি আবু লুৎফে ফজলে রহিম খান এবং ফিড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশের সাধারণ সম্পাদক মো. আহসানুজ্জামান।

সাক্ষাৎকালে দেশের পোল্ট্রি শিল্পে বিদ্যমান সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়। বিপিআইসিসির নেতারা করোনার কারণে পোল্ট্রি শিল্পের সমস্যা তুলে ধরেন। প্রতিনিধিরা দেশে ভুট্টার উৎপাদন আরও বাড়াতে কৃষিমন্ত্রীকে অনুরোধ করেন।

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর ১২ বছরের দেশ পরিচালনা নিয়ে বই প্রকাশ হচ্ছে

তারা বলেন, পোল্ট্রি ফিডের প্রায় সবটাই আসে ভুট্টা থেকে। সেজন্য ভুট্টার উৎপাদন বাড়াতে পারলে ফিডের খরচ অনেক হ্রাস পাবে।

তাছাড়া ফার্মের মুরগির মাংস নিরাপদ ও স্বাস্থ্যকর এই বার্তাটি কীভাবে ভোক্তার কাছে আরও জোরালভাবে পৌঁছানো যায় সে ব্যাপারে কৃষিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

কৃষিমন্ত্রী বলেন, ভুট্টার উৎপাদন আরও বাড়াতে কাজ চলছে। দেশের আবহাওয়া ভুট্টা চাষের জন্য খুবই উপযোগী। দক্ষিণাঞ্চলের লবণাক্ত জমিতেও এখন ভুট্টার ভালো ফলন হচ্ছে। কাজেই কয়েক বছরের মধ্যেই ভুট্টার উৎপাদন দ্বিগুণ হবে।

বৈঠকে দেশের পোল্ট্রি শিল্পের উন্নয়ন ও বিকাশে কৃষি মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে বলে কৃষিমন্ত্রী প্রতিনিধি দলকে আশ্বাস করেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৮ ফেব্রুয়ারি

Source link