প্রেসিডেন্টের শপথের আগেই ক্যাপিটাল হিলের অদূরে আগুন

0
116

ডেস্ক রিপোর্ট :: যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানের নিরাপত্তা মহড়ার সময় সোমবার (১৮ জানুয়ারি) ইউএস ক্যাপিটাল হিলের কিছুটা দূরে অবস্থিত একটি অস্থায়ী তাঁবুতে আগুন লাগে। এরপর সাময়িকভাবে ক্যাপিটাল হিলকে বন্ধ রাখা হয়। নিউইয়র্ক পোস্ট ও বিবিসি নিউজের খবরে এ কথা জানানো হয়েছে।

নিরাপত্তা জনিত সতর্ক বার্তার কারণে আগেই প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানের মহড়া বাতিল করা হয়েছে। তবে এ অনুষ্ঠানের অন্যান্য অংশের মহড়া চলছিল। আগুনের খবরে মহড়ায় অংশগ্রহণকারীদের ক্যাপিটাল থেকে বাইরে বের করে নিরাপদ জায়গায় নেওয়া হয়।

আন্তর্জাতিক মিডিয়াগুলোর দাবি, সোমবার ক্যাপিটাল হিল থেকে কিছু দূরে একটি অস্থায়ী তাঁবুতে আগুন লেগে যায়। যদিও তখন সেই তাঁবুতে কেউ ছিল না। ওই আগুনে বিপুল ধোঁয়া ছড়িয়ে পড়ে। তবে কিছুক্ষণের মধ্যেই ওয়াশিংটন ডিসির অগ্নিনির্বাপণ কর্মীরা গিয়ে আগুন নিভিয়ে ফেলেন।

বুধবারের (২০ জানুয়ারি) জো বাইডেনের শপথগ্রহণের অনুষ্ঠানকে ঘিরে আগে থেকেই ওয়াশিংটন ডিসিকে নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়।

গত ৬ জানুয়ারি জো বাইডেনের বিজয় প্রত্যয়নের দিন ট্রাম্প-সমর্থকদের ইউএস ক্যাপিটালে হামলার পর মার্কিন পার্লামেন্ট ভবনটি ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে

Print Friendly, PDF & Email

Source link