প্রতিশ্রুতি কেন পূরণ হয়নি, সভার আগে কোচবিহারে শাহ-মোদী বিরোধী ব্যানারে জল্পনা

0
101

কলকাতা, ১১ ফেব্রুয়ারি – কোচবিহারে অমিত শাহের সভার আগেই শহর জুড়ে মোদী-শাহ বিরোধী ব্যানার। লোকসভা ভোটের আগে দেওয়া প্রতিশ্রুতি পূরণ হয়নি বলে দাবি করে ওই ব্যানারগুলি লাগানো হয়েছে অমিতের সভাস্থলের আশপাশের এলাকায়। ওই সব ব্যানার ঘিরে শহরে কৌতূহল। কারণ ব্যানারে কোনও ব্যক্তি বা সংগঠনের নাম নেই। বিজেপির অভিযোগ তৃণমূলের দিকে। যদিও রাজ্যের শাসক দল অভিযোগ অস্বীকার করেছে।

বৃহস্পতিবার কোচবিহার শহরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভা রাসমেলা ময়দানে। সেই সভা ঘিরে সকাল থেকে ভিড় জমিয়েছেন বিজেপি কর্মী-সমর্থকরা। উল্লেখযোগ্য ভাবে নজর কেড়েছে অনন্ত মহারাজের সমর্থকদের ভিড়। বিজেপি সমর্থকদের চেয়েও বেশি ভিড় জমিয়েছেন তাঁরা। গোটা ময়দান ছেয়ে গিয়েছে গেরুয়ার বদলে হলুদ পতাকায়। এ নিয়েও রাজনৈতিক শিবিরে কৌতূহল বেড়েছে।

আরও পড়ুন : মালদা শূন্য হাতে ফেরালে দুঃখ হয় : মমতা

তার মধ্যেই মোদী-শাহ বিরোধী ব্যানার ঘিরে ব্যাপক চাঞ্চল্য। পোস্টারে দাবি করা হয়েছে, ২০১৯-এর লোকসভা ভোটের আগে নারায়ণী সেনা তৈরির প্রতিশ্রুতি দেওয়া হলেও কেন তা পূরণ হয়নি, তার জবাব চাওয়া হয়েছে। একই ভাবে কোচবিহারে বিমানবন্দর এবং বিভিন্ন গ্রামে মন্দির তৈরির প্রতিশ্রুতিও পূরণ হয়নি বলে ব্যানারে দাবি করা হয়েছে।

ব্যানারে কারও নাম না থাকলেও বিজেপির অভিযোগ তৃণমূলের দিকে। কোচবিহার বিজেপির সাধারণ সম্পাদক সঞ্জয় চক্রবর্তী বলেন, ‘‘এটা তৃণমূলেরই কাজ। তৃণমূল ছাড়া অন্য কেউ এই কাজ করতে পারে না।’’ যদিও তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি পার্থপ্রতিম রায় বলেন, ‘‘এই ধরনের কাজ তৃণমূল করে না। ওই ব্যানার কে বা কারা ঝুলিয়েছে, সে বিষয়ে আমরা কিছু বলতে পারব না।’’

সূত্র : আনন্দবাজার
এন এ/ ১১ ফেব্রুয়ারি

Source link