পূজার কারণে ভোটের তারিখ পরিবর্তন করা উচিত : বাংলাদেশ ন্যাপ

0
290

সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজার কারণে সিটি নির্বাচনের ভোটের তারিখ অবশ্যই পরিবর্তন করা উচিত বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

শুক্রবার (১৭ জানুয়ারী) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, প্রেসিডিয়াম সদস্য সুব্রত বারুরী, ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা এ দাবী জানিয়েছেন।

নেতৃদ্বয় বলেন, হিন্দু সম্প্রদায়ের দাবী অনুযায়ী নির্বাচনের পেছানোর দাবির বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত। মুসলমানরা যেমন ঈদের দিন যদি ভোটগ্রহণ করলে মানতে চাইতো না, ঠিক তেমনইভাবে হিন্দু সম্প্রদায়ের এই দাবিও যৌক্তিক। তাই আমরা মনে করি অবশ্যই ভোট পেছানো উচিত। একদিন ভোট পেছালে এমন কোন ক্ষতি বা সংবিধান লঙ্ঘন হবে না।

তারা বলেন, একই সাথে দুটি বিষয় চলতে পারে না। তাই আমাদের আহ্বান, সরস্বতী পূজার দিন বাদ দিয়ে অন্য যেকোনো দিন নির্বাচনের তারিখ নির্ধারণ করা হোক। নির্বাচন কমিশনকেও মনে রাখতে হবে, নির্বাচনের জন্য পূজার তারিখ পরিবর্তন করা সম্ভব নয়। কারণে, পুজার তারিখ বিশেষ তিথিতেই হয়। এটা হিন্দু সম্প্রদায়ের অধিকার।

নেতৃদ্বয় নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশ হাজার বছরের অসাম্প্রদায়িক চেতনা অক্ষুন্ন রাখতে ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠা করতে পুজার দিনে নির্বাচনের এই তারিখ পরিবর্তন করে সেই চেতনাকে প্রতিষ্ঠা করুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে