পুলিশী বাঁধায় প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা পন্ড, আমরণ অনশন কর্মসূচি ঘোষণা

আজ ১৭ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার এমপিও নীতিমালা ২০১৮’র স্থগিত পূর্বক স্বীকৃতিই একমাত্র মানদন্ড ধরে শুধু স্বীকৃতিপ্রাপ্ত সকল নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ এমপিওভুক্তি করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সাক্ষাতের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের গণঅবস্থান কর্মসূচির ৩য় দিনে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল ১১:৩০ টায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা শুরু করেন।

পদযাত্রায় প্রায় ১০ হাজারের বেশি শিক্ষক-কর্মচারী অংশ নেন। পদযাত্রাটি হাইকোর্টের সামনে গেলে পুলিশ বেরিকেড দিয়ে প্রচন্ড বাঁধা সৃষ্টি করে। এ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে পুলিশের ব্যাপক বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় পুলিশের এমন আচরণের তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য দেন। সেই সাথে বিক্ষুব্ধ শিক্ষক-কর্মচারীদের শান্ত করেন এবং নির্দেশনা দেন। নির্দেশনা মেতাবেক শিক্ষক-কর্মচারীরা পুনরায় প্রেসক্লাবের সামনে শান্তি-শৃঙ্খলা রক্ষা করে ফিরে এসে গণঅবস্থান নেন।

!-- Composite Start -->
Loading...

গণঅবস্থান কর্মসূচিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা দেন, “মাননীয় প্রধানমন্ত্রীর সাক্ষাতের কোন বার্তা না পেলে আগামীকাল ১৮ অক্টোবর ২০১৯ শুক্রবার যথারীতি গণঅবস্থান চলবে এবং জুমা’র নামায সেখানেই আদায়ের পর বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হবে। মুনাজাত শেষে আমরণ অনশন কর্মসূচি শুরু হবে। যতদিন পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রীর সাক্ষাত পাব না ততদিন আমাদের আমরণ অনশন চলবে। এতে করে যদি আমাদের মৃত্যুও হয় তবুও আমরা কর্মসূচি চালিয়ে যাব।”

মতামত দিন

Post Author: bdnewstimes