পুরনো সেই কারাগারে গিয়ে বঙ্গবন্ধুর প্রতি বিচারপতিদের শ্রদ্ধা

0
77

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি – জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে পুরাতন কারাগার পরিদর্শন করলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও জাজেজ কমিটি। সুপ্রিমকোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বাসস’কে আজ এ কথা জানান।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনে গঠিত সুপ্রিমকোর্ট জাজেজ কমিটির সভাপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং জায়েজ কমিটির সদস্য আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান, হাইকোর্ট বিভাগের বিচারপতি এম, ইনায়েতুর রহিম, বিচারপতি কৃষ্ণা দেবনাথ, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি জে.বি.এম হাসান, বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মো. শাহিনুর ইসলাম জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনে রাজধানীর উমেষ দত্ত রোডে পুরাতন কারাগার আজ পরিদর্শন করেন।

আরও পড়ুন : সাংবাদিক শাহীন রেজা নূরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

এ সময় প্রধান বিচারপতির নেতৃত্বে জাজেজ কমিটি পুরাতন কারাগারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় তারা মোনাজাত করে বঙ্গবন্ধুর জন্য দোয়া করেন এবং সেখানে যে সকল কক্ষে বঙ্গবন্ধু বন্দী ছিলেন সেগুলো পরিদর্শন করেন। পুরাতন কারাগারে বঙ্গবন্ধু যাদুঘরও পরিদর্শন করেন তারা।

এছাড়াও জাজেজ কমিটি পুরাতন কারাগারে জাতীয় চার নেতার প্রতিকৃতিতেও পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তাদের বন্দীত্বের কক্ষগুলো পরিদর্শন করেন।

সূত্র : একুশে
এন এইচ, ১৩ ফেব্রুয়ারি

Source link