পিএসজিকে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে গেল ম্যান সিটি

0
81

চট্টগ্রাম, ২৯ এপ্রিল – উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল প্রথম লেগে বুধবার রাতে মুখোমুখি হয় পিএসজি ও ম্যানচেস্টার সিটি। পিছিয়ে পড়েও ২-১ গোলে পিএসজিকে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রাখল পেপ গুয়ার্দিওলার শিষ্যরা। দ্বিতীয়ার্ধে সাত মিনিটে দুই গোলের প্রথমটি করেন কেভিন ডি ব্রুইন। জয়সূচক গোলটি আসে রিয়াদ মাহরেজের ফ্রি-কিক থেকে।

নিজেদের মাঠে প্রথমার্ধে সিটির রক্ষণভাগকে আক্রমণাত্মক ফুটবলে ব্যতিব্যস্ত রাখে পিএসজি। ফলও আসে হাতেনাতে। ১৫ মিনিটের মাথায় কর্নার থেকে এগিয়ে যায় প্যারিসিয়ানরা। ডি মারিয়ার হাওয়ায় ভাসানো বলে নিখুঁত হেডে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কুইনোস। চ্যাম্পিয়ন্স লিগে নিজের শেষ ১২ ম্যাচে এই নিয়ে পাঁচ গোল করলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

৪২তম মিনিটে প্রথম দারুণ সুযোগ পায় সিটি। ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে কাজে লাগাতে পারেননি ফিল ফোডেন। গোলরক্ষক বরাবর শট নিলে পাঞ্চ করে ফেরান কেইলর নাভাস। ফলে ১-০ গোলে শেষ হয় প্রথমার্ধ।

কিন্তু দ্বিতীয়ার্ধে পাল্টে যায় খেলার চিত্র। উজ্জীবিত সিটির সামনে ছন্দ হারিয়ে ফেলে পিএসজি। ৬৪তম মিনিটে সমতায় ফেরে সিটি। ছোট কর্নারে বল ধরে বাঁ দিক থেকে দারুণ এক ক্রস বাড়ান ডে ব্রুইনে। বল সবার ওপর দিয়ে গিয়ে এক ড্রপে খানিকটা বাঁক নিলে লুফে নেবেন কিনা তা নিয়ে যেনো দোটানায় পড়েন নাভাস। এই ভুলই কাল হয়ে দাঁড়ায় তার জন্য।

৭১তম মিনিটে ব্যবধান দিগুণ করে সিটি। মাহরেজের ফ্রি কিকে বল লাফিয়ে ওঠা রক্ষণ প্রাচীরে কিম্পেম্বে ও লেয়ান্দ্রো পারেদেসের ফাঁকা জায়গা দিয়ে বল জালে জড়ায়। এই মুহূর্তে পিএসজি খেলায় ফিরবে দূরে থাক উল্টো ছয় মিনিট পর ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। ইলকাই গিনদোয়ানকে পেছন থেকে ফাউল করে লাল কার্ড দেখেন সেনেগালের মিডফিল্ডার ইদ্রিসা গেয়ি। ভিএআরের সাহায্য নিয়ে লাল কার্ড দেখান রেফারি।

আগামী মঙ্গলবার রাতে সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুদল।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৯ এপ্রিল

Source link