পাবনা পৌর নির্বাচনের ফলাফল বাতিলের আদেশ স্থগিত!

0
84

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি – পাবনা পৌরসভা নির্বাচনের ফলাফল স্থগিত করে, ভোট পুনরায় গণনার আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

রোববার দুপুরের দিকে হাইকোর্টের চেম্বার জজ এ আদেশ দেন।

পাবনা সদর উপজেলা নির্বাচন কমিশনার কায়ছার মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন। এ আদেশের ফলে নব নির্বাচিত পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধানের মেয়র হিসেবে শপথ ও দায়িত্ব গ্রহণে আর কোনও বাধা নেই।

কায়ছার মোহাম্মদ জানান, নির্বাচনে বাতিল ভোটের বিষয়ে পুনরায় গণনার আবেদন করে গত ৫ ফেব্রুয়ারি রিট আবেদন করেন নৌকা প্রতীকের প্রার্থী আলী মর্তুজা বিশ্বাস সনি।

ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট পাবনা পৌরসভা নির্বাচনের ভোটের ফলাফলের কার্যক্রম এক মাসের জন্য স্থগিত করেন এবং এ সময়ের মধ্যে পুনরায় ভোট গণনার নির্দেশ দেন। পাশাপাশি এ বিষয়ে রুল জারি করেন আদালত। নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়।

আরও পড়ুন : জামিন পেয়েছেন রন হক

সে আদেশের প্রেক্ষিতে আদালত প্রয়োজনীয় দলিলাদি আদালতে প্রেরণ করে বক্তব্য উপস্থাপন করলে বিজ্ঞ আদালত সন্তুষ্ট হয়ে ফলাফল বাতিলের পূর্বের আদেশ স্থগিত করে দেন।

আগামী ১৭ ফেবরুয়ারি নবনির্বাচিত মেয়র শরীফ উদ্দিন প্রধানের শপথ গ্রহণের কথা রয়েছে।

গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত পাবনা পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শরীফ উদ্দিন প্রধান আওয়ামী লীগ প্রার্থী আলী মর্তুজা বিশ্বাস সনিকে ১২২ ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন।

ঘোষিত বেসরকারি ফলাফলে জেলা যুবলীগের সাবেক সভাপতি, স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের শরীফ উদ্দিন প্রধান ২৭ হাজার ৯৬৯ ভোট পেয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি পেয়েছেন ২৭ হাজার ৮৪৭ ভোট। এছাড়াও এই নির্বাচনে মেয়র পদে ধানের শীষের প্রার্থী নুর মোহাম্মদ মাসুম বগা পেয়েছেন সাত হাজার ৫০৪ ভোট, জাতীয় পার্টির প্রার্থী চৌধুরী মোহাম্মদ মাহাবুবুল হক রাজন পেয়েছেন ২৭৬ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আবু বকর সিদ্দিক পেয়েছেন ১৬৫৯ ভোট।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ১৫ ফেব্রুয়ারি

Source link