পাবনায় অপসোনিন ফার্মার ডিপোতে আগুন: ৬ কোটি টাকা ক্ষতির আশঙ্কা

0
105

পাবনা, ১০ মার্চ – পাবনা শহরের শালগাড়িয়া মহল্লায় অবস্থিত ওষুধ কোম্পানি অপসোনিন এর আঞ্চলিক ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ডিপোতে রাখা সব ওষুধ পুড়ে যায়। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দু’ঘণ্টার চেষ্টার পর সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয়রা জানান, পাবনা পৌর সদরের শালগাড়িয়া মহল্লার বাংলাদেশ ঈদগাহর কাছে অপসোনিন ওষুধ কোম্পানির আঞ্চলিক ডিপোতে মঙ্গলবার বিকালের দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে পাবনা ও পার্শ্ববর্তী উপজেলা থেকে অতিরিক্ত ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর মোট ৫টি ইউনিট আসে। এলাকাবাসীর সহায়তায় দমকল বাহিনী আগুন নেভানোর চেষ্টা করে। দুই ঘণ্টার চেষ্টায় সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন : মিনু-দুলুসহ ৪ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

অপসোনিন ফার্মা পাবনার ডিপো ইনচার্জ সৈয়দ আবু ওয়াহিদ জানান, বিকেল সাড়ে চারটার দিকে ডিপোতে হঠাৎ করেই আগুন রেগে যায়। কর্মকর্তা- কর্মচারীরা তাৎক্ষনিকভাবে অগ্নি নির্বাপক সিলিন্ডার দিয়ে আগুনে নেভানোর চেষ্টা করেন। খবর দেয়া হয় ফায়ার সার্ভিসকে। অপসোনিন ফার্মার অপসো স্যালাইন ও অপসোনিন এগ্রোর মালামাল এই ডিপোতে মজুদ ছিলো বলে জানান তিনি।

এখান থেকে উত্তরাঞ্চলের বেশ কয়েকটি জেলায় ঔষধ সামগ্রী সরবরাহ করা হতো। তিনি জানান, তারা প্রাথমিকভাবে ধারণা করছেন ৬ কোটি টাকার ক্ষতি হয়েছে।

পাবনা দমকল বাহিনীর সহকারি পরিচালক মো. দুলাল মিয়া জানান, খবর পাওয়ার পরপরই তারা ঘটনাস্থলে পৌঁছান। পাবনা ও আটঘরিয়ার মোট ৫টি ইউনিট মিলে দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। অগ্নিকাণ্ডের সূত্রপাতের কারণ অনুসন্ধান করা হচ্ছে বলে জানান তিনি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১০ মার্চ

Source link