পাকিস্তানে ১ নারীকে যৌন নির্যাতনে অভিযুক্ত কয়েক‘শ

100


আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে টিকটক ভিডিও বানাতে গিয়ে কয়েক’শ মানুষের দ্বারা যৌন নিপীড়নের শিকার হয়েছেন এক নারী। গত ১৪ আগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবসে লাহোরের গ্রেটার ইকবাল পার্কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অজ্ঞাতনামা ৩০০ থেকে ৪০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের খবরে জানা গেছে, লাহোরের মিনার-ই-পাকিস্তানের পাশে বন্ধুদের সঙ্গে টিকটক ভিডিও বানাচ্ছিলেন আয়েশা আকরাম নামের ওই নারী। দিনের আলোয় আচমকা তাদের ওপর কয়েক’শ মানুষ হামলে পড়ে। হামলাকারীরা ওই নারীকে টানাহেঁচড়া করে, শূন্যে তুলে ধরে এবং কাপড় ছিঁড়ে ফেলে। এ ঘটনার কয়েকটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

প্রাণে বেঁচে যাওয়া ভুক্তভোগী আয়েশা আকরাম শারীরিক ও মানসিকভাবে হয়রানির শিকার হয়েছেন বলে পুলিশের কাছে অভিযোগ জানান।

অভিযোগে ঘটনার বর্ণনা দিয়ে আয়েশা আকরাম বলেন, ‘আমি আরও ছয় বন্ধুর সঙ্গে স্বাধীনতা দিবসে টিকটকের জন্য ভিডিও বানাচ্ছিলাম। আচমকা কয়েক’শ মানুষ জায়গাটি ঘিরে ফেলে। তারা আমাদের দিকে তেড়ে আসে। তারা আমাকে টানাহেঁচড়া করে, শূন্যে তুলে ধরে এবং আমার কাপড় ছিঁড়ে ফেলে’।

অভিযোগে আয়েশা আকরাম জানান, এ সময় তার কানের দুল, আংটি ও সঙ্গীদের ফোনসহ ১৫ হাজার রুপি ছিনিয়ে নেওয়া হয়।

লাহোরের পুলিশ সুপার সাজিদ কিয়ানি ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। কিয়ানি বলেন, যারা নারী হয়রানির সঙ্গে জড়িত, তাদের আইনের আওতায় আনা হবে।

সারাবাংলা/আইই





Source link