পাঁচ দেশে বিশেষ ফ্লাইট ‘চালু হচ্ছে’ শনিবার থেকে

0
67

ঢাকা, ১৫ এপ্রিল – কঠোর লকডাউনে প্রবাসী কর্মীদের বিষয়টি মাথায় রেখে শনিবার (১৭ এপ্রিল) থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে প্রতি সপ্তাহে শতাধিক বিশেষ ফ্লাইট পরিচালনার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে।

এই বিষয়ে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সংশ্লিষ্টরা বৈঠকে মিলিত হন।

ভার্চুয়াল বৈঠকে সিদ্ধান্ত হয়েছে পাঁচটি দেশে সপ্তাহে ১০০টি বিশেষ ফ্লাইট চালু হবে।
লকডাউনকালীন সময়ে বিদেশগামী কর্মীদের গন্তব্য দেশে যাওয়া বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে ভার্চুয়ালি এক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয় কর্মকর্তা, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন , বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান,বিমানের এমডিসহ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন : সিটি স্ক্যান করাতে এভারকেয়ার হসপিটালে খালেদা জিয়া

এই বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, শনিবার থেকে পাঁচ দেশে বিশেষ ফ্লাইট চালু করা হবে। আমরা এসব দেশে ১০০টি ফ্লাইট পরিচালনা করবো। যাতে করে জরুরিভাবে যাত্রীরা এসব দেশে যেতে পারেন সেই জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করবো। এয়ারলাইন্সগুলো কিভাবে টিকিট বিক্রি করবে সকল বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এসব দেশের যাত্রীরা যাতে করে ভালোভাবে বিদেশে যেতে পারেন সকল ব্যবস্থা করা হবে।

সভায় গৃহীত সিদ্ধান্তসমূহঃ সৌদি আরব, ইউএই, ওমান, কাতার ও সিঙ্গাপুরের জন্য অতিশিগগিরিই স্পেশাল ফ্লাইট চালু করা হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ বিষয়ে বিস্তারিত ওয়ার্ক প্লান আগামীকাল নিশ্চিত করবে।

বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদ সহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সিসমূহের। প্রবাসী কর্মীগণ কেবলমাত্র জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র গ্রহন করে এবং দেশে প্রযোজ্য কোয়ারেন্টিন শর্ত মেনে কোভিড নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে পারবেন।

সুত্র : বাংলানিউজ
এন এ/ ১৫ এপ্রিল

Source link