পশ্চিমবঙ্গে গেরুয়া ঝড়ে সামিল হতে পারে ২০ লাখ নেতা-কর্মী

0
100

কলকাতা, ০৭ মার্চ – পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে আজ রবিবার দুপুরে সমাবেশের আয়োজন করেছে বিজেপি। এতে ২০ লাখের মতো লোক সমাগম হবে বলে আশা করা হচ্ছে। কর্মীদের আনতে ট্রেন ভাড়া করেছে পশ্চিমবঙ্গ বিজেপি। তিন-তিনটি ট্রেনে করে বিজেপি কর্মী-সমর্থকদের নিয়ে আসা হবে মোদির ব্রিগেডে।

গুজরাট থেকে আনা হয়েছে বিশেষ পাঞ্জাবি। বিজেপি কর্মী-সমর্থকদের সেই পাঞ্জাবি দেওয়া হবে। থাকবে পাগড়িও। একেবারে থিম মোদি ব্রিগেডের আয়োজনে তৎপর হয়ে উঠেছে বঙ্গ বিজেপি। ব্রিগেড সমাবেশের পরই প্রার্থী তালিকা দিতে পারে পদ্মশিবির।

কয়েকদিন আগেই বাম-কংগ্রেস জোট ব্রিগেড সমাবেশ করে ১০ লাখ জমায়েত করে শক্তি প্রদর্শন করেছিল। এবার তাকেই চ্যালেঞ্জ জানিয়ে ২০ লাখ জমায়েত করার টার্গেট নিয়েছে বিজেপি। সে টার্গেট পূরণে এবার ট্রেন ভাড়া করছে বঙ্গ বিজেপি। তিনটি ট্রেনই ভাড়া করা হয়েছে উত্তরবঙ্গের কর্মী-সমর্থকদের জন্য।

আরও পড়ুন : পশ্চিমবঙ্গে ইতিহাস সৃষ্টি করতে চায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপি

মোদির সভার আগেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে পুরো কলকাতা। জনসভার আগেই কলকাতায় চলে এসেছেন প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি কর্তারা। প্রধানমন্ত্রীর নিরাপত্তার কথা মাথায় রেখেই ব্রিগেডে দুটি অস্থায়ী ওয়াচ টাওয়ার তৈরির নির্দেশ দিয়েছে এসপিজি।

একই সঙ্গে ব্যারিকেড দিয়ে পুরো ব্রিগেড ঘিরে ফেলার পরামর্শ দেওয়া হয়েছে বিজেপির স্থানীয় নেতৃত্বকে। মূল মঞ্চের ওপর হ্যাঙ্গার ঝুলিয়ে আচ্ছাদন তৈরি করা হচ্ছে, যা দৈর্ঘ্য ও প্রস্থে ৩০ মিটার ও ৪০ মিটার। ছাদের উপর থাকবে অগ্নি-নিরোধক চাদর।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন
এন এ/ ০৭ মার্চ

Source link