নোটিস পিরিয়ড শেষ না করে চাকরি ছাড়লে দিতে হতে পারে ১৮ % GST

0
80

নিজস্ব প্রতিবেদন: চাকরিজীবীর ১৮% GST বসাতে চলেছে গুজরাট অথরিটি অফ অ্যাডভান্স রুলিং। নোটিস পিরিয়ডের শর্ত না মানলে ১৮ শতাংশ জিএসটি দিতে হবে। চাকরি ছাড়ার পর যে টাকা আপনি কোম্পানি থেকে পাবেন, সেই টাকার উপর এই জিএসটির শর্ত লাগু হবে। 

অ্যামনিয়াল ফার্মাসিউটিক্যালের এক কর্মচারী আদালতের কাছে প্রশ্ন করেন,নোটিস পে-র ক্ষতিপূরণ মেটানোর জন্য তিনি তাঁর আগের কোম্পানিকে GST দিতে বাধ্য কিনা। কারণ, যে চুক্তি মোতাবেক কোম্পানিতে চাকরি করতে আসেন, তাতে স্পষ্ট করে উল্লেখ আছে, যে পক্ষই এই চাকরি সংক্রান্ত চুক্তি ভঙ্গ করুক, তাকে ৩ মাসের অত্যাবশ্যক নোটিস পিরিয়ড সার্ভ করতে হবে। যদি কোনও কর্মী এই নোটিস পিরিয়ড সার্ভ না করেন, তবে ওই কোম্পানি তাদের লোকসান মেটাতে তাঁর মাইনে থেকে নোটিস পিরিয়ডের বরাদ্দ টাকা কেটে নেবে। এই চুক্তি অনুযায়ী চাকরি ছাড়ার জন্য তাঁকে তিন মাসের নোটিস দিতে হত ওই কর্মীকে। 

গুজরাট অথরিটি অফ অ্যাডভান্স রুলিং বলেছে, নোটিস পিরিয়ড সংক্রান্ত চুক্তি কোনও কর্মী লঙ্ঘন করলে তাঁর প্রাপ্য টাকা থেকে যে কটা দিন কাজ করবে না তার টাকা কেটে নেওয়া হবে। শুধু তাই নয়, সেই টাকার উপর ১৮% GST কাটা হবে। এতে ছাড় পাওয়া যাবে না। 

Source link