নির্মাণের পর আর সংস্কার হয়নি আব্দুল বারী চৌধুরী সড়ক

0
96

মোহাম্মদ নেজাম উদ্দিনঃ আনোয়ারা প্রতিনিধি
আনোয়ারা উপজেলার জুঁইদন্ডী ইউনিয়নে নির্মাণের পর আর সংস্কার হয়নি আব্দুল বারী চৌধুরী সড়ক। সড়কটিতে যানবাহন চলছে থেমে থেমে। সড়কটি এতটাই সরু যে দুটি গাড়ি পাশাপাশি চলতে সমস্যা হয়। কোথাও কোথাও গর্তে পড়ে আটকে যাচ্ছে রিকশা। অনেকে কাদাপানিতে হেঁটে চলাচল করছেন।
জুঁইদন্ডী উনিয়নের ১০ হাজারের বেশি মানুষ এই সড়কটি ব্যবহার করেন। ২০১০ সালে নির্মিত এই সড়কটি আর সংস্কার করা হয়নি।
সড়কের এমন বেহাল দশার কারণে স্থানীয় বসবাসকারী সহস্র মানুষ পড়েছে চরম বিপাকে। দীর্ঘ বছর ধরে সড়কের এমন দশা থাকলেও ইউপি জনপ্রতিনিধি সহ কোনো কর্তৃপক্ষকে সড়কটি মেরামত করতে উদ্যোগী হতে দেখা যায়নি। যে কারণে স্থানীয় ও ব্যবসায়ী মহলের লোকজন চরম ক্ষোভ প্রকাশ করছে।
স্থানীয় স্বাস্থ্যকর্মী তৌহিদুল ইসলাম চৌধুরী বলেন, পুরো সড়কের বেশির ভাগ জায়গার পিচ উঠে গেছে চার-পাঁচ বছর আগে। এখন এসব স্থানে তৈরি হয়েছে বড় বড় গর্ত। বৃষ্টি হলে এসব গর্তে পানি জমে থাকে। কাদাপানিতে সয়লাব হয়ে যায় সড়ক। তখন হাঁটতেও সমস্যা হয়। প্রায়ই ঘটে ছোট-বড় দুর্ঘটনা।
ভাড়ায় চালিত অটোরিকশা চালক মোহাম্মদ জামাল বলেন, রাস্তার অবস্থা অত্যন্ত নাজুক। কিন্তু কিছুই করার নেই, পেটের তাগিদে জীবনের ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়েই গাড়ি চালাতে হচ্ছে। দুর্ঘটনা এড়াতে অচিরেই রাস্তাগুলো সংস্কার করা উচিত।
আনোয়ারা উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান বলেন, আব্দুল বারী চৌধুরী সড়কের সংস্কারের জন্য প্রকল্পের প্রস্তাব এলজিইডির প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে। কিছুদিনের মধ্যে এ সড়কের টেন্ডার হবে।