নির্বাচনী সহিংসতায় প্রাণ গেল ১৪ জনের

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সারা দেশে শান্তিপূর্ণভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ভোট অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা।

বিভিন্ন জেলায় নির্বাচনী সহিংসতায় এখন পর্যন্ত ১৪ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছেন আরও অনেকে।

!-- Composite Start -->
Loading...

নোয়াখালী

নোয়াখালীর প্রিজাইডিং কর্মকর্তা অধ্যাপক ড. সুচন চৌধুরী বলেন, নোয়াখালী-৩ আসনে তালুছড়া প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুর্বৃত্তদের হামলায় নুরুন নবী নামের এক আনসার সদস্য নিহত হয়েছেন।

চট্টগ্রাম

আজ সকালে চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় আওয়ামী লীগ ও জাতীয় পার্টির (জাপা) সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহমদ কবীর (৪৫) নামে জাপার এক কর্মী নিহত হয়েছেন।

রাঙ্গামাটি

কাউখালী উপজেলার কাশখালীতে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাশির উদ্দিন নিহত হয়েছে।

কুমিল্লা

আওয়ামী লীগ-বিএনপির সমর্থকদের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। জেলা পুলিশের বিশেষ ব্রাঞ্চের উপপরিদর্শক মাহমুব মোর্শেদ জানান, নিহতের একজন হলেন, নাঙ্গলকোট উপজেলার সুন্দিয়াল গ্রামের অধিবাসী বাচ্চু মিয়া (৩৫) এবং আরেকজন হলেন রিকশাচালক ও চান্দিয়া উপজেলার মুরাদনগর গ্রামের বাসিন্দা মুজিবুর রহমান (৩৫)।

রাজশাহী

রাজশাহীর পুলিশ সুপার শাহীউল্লাহ বলেন, আজ বেলা ১১টার দিকে রাজশাহী-৩ আসনে মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়নে পাকুড়িয়া সরকারি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে আওয়ামী লীগ-বিএনপি কর্মীদের সংঘর্ষে একজন মারা গেছে। নিহত মেরাজুল ইসলাম (৩০)আওয়ামী লীগের সমর্থক।

এ ছাড়া রাজশাহী-১ আসনে তানোর উপজেলায় পাঁচন্দর ইউনিয়নের মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র দখল নেওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মোদাচ্ছের আলী (৪০) নামের এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন।তিনি পাঁচন্দর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

টাঙ্গাইল

গোপালপুর উপজেলার নাগদা শিমলা এলাকা থেকে বিএনপির ওয়ার্ড ইউনিট সভাপতি আবদুল আজিজের (৬৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার থেকে তিনি নিখোঁজ ছিলেন বলে।

নাটোর

আজ সকালে নলডাঙ্গা উপজেলার সমসখলসী গ্রামে ভোট দেওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটির একপর্যায়ে ভাতিজার ছুরিকাঘাতে চাচা হুসেন আলী নিহত হয়েছেন। নিহত হুসেন আওয়ামী লীগের সমর্থক ছিলেন বলেন জানায় পুলিশ।

নরসিংদী

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, আজ দুপুর সাড়ে ১২টার দিকে নরসিংদী-৩ আসনের শিবপুরের কুন্দরপাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের পোলিং এজেন্ট মিলন মিয়াকে (৩৫) হত্যা করা হয়েছে।

বগুড়া

আজ বেলা সাড়ে ১১টার দিকে কাহালু উপজেলায় বাঘইল গ্রামে ভোট কেন্দ্র দখল নিয়ে আওয়ামী লীগ-বিএনপির সংষর্ষে আজিজুল ইসলাম (৩০) নামে আওয়ামী লীগের এক কর্মী নিহত হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে রাজঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের সংঘর্ষে ‘পুলিশের গুলিতে’ একজন নিহত ও তিনজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। নিহত ইসরাঈল (১৯) সদর উপজেলার রাজঘর গ্রামের সায়েদুল ইসলামের ছেলে।

কক্সবাজার

পেকুয়া থানার ওসি তানজির হোসেন জানান, কক্সবাজার-১ আসনে রাজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী-বিএনপি সমর্থকদের সংঘর্ষে এক যুবক নিহত হয়েছে।নিহত আবদুল্লাহ আল ফারুক (২৫) পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের আবুল কালামের ছেলে।

গাজীপুর

গাজীপুর মহানগরের কাজী আজিমউদ্দিন কলেজের সাবেক ভিপি আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহতের ছোট ভাই এরশাদ হোসেন মহানগর ছাত্রলীগের সভাপতি ছিলেন। আজ দুপুর পৌনে ৩টার দিকে মহানগরির হাড়িনাল এলাকায় এ ঘটনা ঘটে। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে তার সমর্থক উত্তেজিত যুবকরা শহরে বিক্ষোভ মিছিল করে এবং জেলা শহরের কয়েকটি স্থানে ভাঙচুর চালায়।

মতামত দিন

Post Author: bdnewstimes