নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা, বে‌শিদা‌মে পণ‌্য বিক্রয়, রং মি‌শ্রিত মৌ‌রি বিক্রয় করায় ৮ প্র‌তিষ্ঠান‌কে ২৬,০০০ হাজার টাকা জ‌রিমানা

0
209

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ০৯ মে ২০২০ (শ‌নিবার) চট্টগ্রাম মহানগরীর ডবলমু‌রিং ও কোতয়ালী এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। বেলা১১টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৮ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা, বে‌শিদা‌মে পণ‌্য বিক্রয়, অননু‌মো‌দিত রংও রং মি‌শ্রিত মৌ‌রি বিক্রয় করায় মোট ২৬,০০০/- (ছা‌ব্বিশ হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে অননু‌মো‌দিত রং, রং মেশা‌নো মৌ‌রি ধ্বংসসহ তিন‌টি টি‌সি‌বি ট্রাক‌সেল পর্যবেক্ষণ করা হয়।

চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযান প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর উপপ‌রিচালক জনাব ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

এসময় ভোক্তাসাধারণ‌কে নিরাপদ দূরত্ব বজায়‌ রে‌খে পণ‌্য ক্রয় কর‌তে, মাস্ক-গ্লভস প‌রিধান কর‌তে অনু‌রোধ করা হয়। পাশাপা‌শি কোন বি‌ক্রেতা য‌দি অ‌ধিক মূ‌ল্যে পণ‌্য বা ঔষধ বিক্রয় ক‌রে অথবা বিক্রয়ের প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের হটলাইন নম্ব‌র ১৬১২১ এ অ‌ভি‌যোগ জানা‌তে বা তথ‌্য দি‌তে অনু‌রোধ করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে