নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে ‘বাংলাদেশ’ নামে সড়ক করার উদ্যোগ

22


jacson heights

নোমান ইবনে সাবিত/ বিপি, নিউইয়র্ক থেকে ::

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বাংলাদেশি অধুষ্যিত জ্যাকসন হাইটসে ‘বাংলাদেশ’ নামে একটি সড়ক করার উদ্যোগ নিয়েছে জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন (জেবিবিএ)। সংগঠনের কর্মকর্তারা ইতোমধ্যে নিউ ইয়র্ক নগরের কর্মকর্তাদের কাছে প্রস্তাব পাঠিয়েছে। প্রস্তাবটি পাস করানোর চেষ্টাও করা হচ্ছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

সাম্প্রতি অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জেবিবিএ’র কর্মকর্তারা জানান, জ্যাকসন হাইটসের বাংলাদেশিসহ ভিন দেশীয় ব্যবসায়ীরা যাতে নিরাপদে ব্যবসা করতে পারেন, এখানকার অপরাধ যাতে বন্ধ হয়, ক্রেতারা যাতে নিরাপদ বোধ করেন, সেসব বিষয়ে জোর দিয়ে তারা ১১৫ প্রিসেন্টের কর্মকর্তাদের সাথেও কথা বলেছেন। এরই অংশ হিসেবে জেবিবিএ আগামী ১৭ জুলাই সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত এক পথমেলার আয়োজন করেছে। পথমেলাটি অনুষ্ঠিত হবে জ্যাকসন হাইটসের ৩৭ রোডের ৭৪ স্ট্রিট থেকে ৭৭ স্ট্রিট পর্যন্ত। মেলায় থাকবে শতাধিক স্টল। সংবাদ সম্মেলনে মেলার তথ্য এবং গৃহীত নানা কর্মকাণ্ডের বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন জেবিবিএ। অনুষ্ঠানে জেবিবিএর নেতারা এবং নিউ ইয়র্কের বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন জেবিবিএর জেনারেল সেক্রেটারি ফাহাদ সোলায়মান। সংগঠনের সভাপতি হারুন ভূঁইয়া মেলার বিস্তারিত তুলে ধরেন। তিনি জানান, মেলার আহ্বায়কের দায়িত্ব পালন করছেন মনসুর চৌধুরী, মেম্বার সেক্রেটারি বাবু খান ও যুগ্ম সদস্যসচিব মোহম্মদ জেড আলম নমি। মেলা সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য তিনি মিডিয়াসহ সবার সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে জেবিবিএর যুগ্ম সাধারণ সম্পাদক শাহরিয়ার আরিফ, কোষাধ্যক্ষ সেলিম হারুন, রুমি ভূইয়া, নিজাম, নিলু চৌধুরী, জেড আর চৌধুরী লিটু, প্রচার সম্পাদক সুবল দেবনাথসহ নেতারা উপস্থিত ছিলেন।

আয়োজকেরা বলেন, প্যান্ডামিকের কারণে গত দুই বছর মেলা করা সম্ভব হয়নি। তাই এবার বড় পরিসরে জমকালো আয়োজনে মেলা অনুষ্ঠিত হবে। মেলায় শতাধিক স্টল থাকবে। ফি ধরা হয়েছে সাধারণ স্টলের জন্য ২৫০ ডলার আর খাবারের স্টলের জন্য ৩০০ ডলার। মেলার বাজেট ১ লাখ ৫০ হাজার ডলার। এই মেলার মাধ্যমে জেবিবিএ ফান্ড রেইজ করবে।

এদিকে জেবিবিএর অপর অংশের উদ্যোগে আগামী ২৬ জুন মেলা অনুষ্ঠিত হবে। অন্য জেবিবিএর মেলার বিষয়ে তারা বলেন, অন্য কোনো জেবিবিএর সাথে আমাদের জেবিবিএর কোনো সম্পর্ক নেই। আমাদের সংগঠনের রেজিস্ট্রেশন করা হয়েছে জেবিবিএ এনওয়াইসি নামে। এটি আমরা ৫০১(সি) করে ফেলেছি। আমরা আমাদের কাজগুলো স্বচ্ছভাবে করছি।

আমরা আশা করছি, এবারের মেলা সবচেয়ে ভালো ও সফল মেলা হবে। অন্য কোনো সংগঠন (জেবিবিএ) মেলা করলেও সেটি আমাদের জানা নেই।

আয়োজকেরা জানান, তাদের প্রত্যাশা মেলায় ১৬ হাজার মানুষের সমাগম হবে। মেলায় প্রবেশ ফ্রি। তবে মেলার র‌্যাফল ড্রয়ের টিকিট মূল্য ১০ ডলার। এতে ১৬টি পুরস্কার থাকবে এতে। প্রথম পুরস্কার নগদ ১০ হাজার ডলার। এ ছাড়া অন্যান্য আরো ১৫টি পুরস্কার থাকবে। মেলায় থাকবে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের পর্ব। সেখানে খ্যাতনামা শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

Print Friendly, PDF & Email



Source link