নিউজিল্যান্ড সফরে ছুটি চেয়ে বিসিবিতে সাকিবের চিঠি

0
92

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি – ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে আগামী ২২ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই সফরে যেতে চান না অলরাউন্ডার সাকিব আল হাসান। কারণ, সিরিজ চলাকালীন সময়েই সাকিবের তৃতীয় সন্তানের জন্ম হওয়ার কথা। গুরুত্বপূর্ণ এই সময়ে স্ত্রীর পাশে থাকতে চান তিনি। আর এই কারণেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে (বিসিবি) পিতৃত্বকালীন ছুটি চেয়ে আবেদন করেছেন সাকিব।

সাকিবের ছুটির আবেদনের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেছেন, ‘আমরা সাকিবের কাছ থেকে একটি চিঠি পেয়েছি। সে নিউজিল্যান্ড সিরিজে খেলতে চায় না। সে গুরুত্বপূর্ণ এই সময়ে তার স্ত্রীর পাশে থাকতে চায়। আমরা এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি।’

আরও পড়ুন : যুবাদের বিশ্বজয়ের ১ বছর আজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে উঁরুতে চোট পান সাকিব আল হাসান। চোট থেকে সেরে উঠে ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামেন। এই ম্যাচেও তিনি উঁরুতে চোট পান। যার কারণে পুরো ম্যাচে তিনি খেলতে পারেননি। সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টেও সাকিব খেলতে পারবেন না বলে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে বিসিবি।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ২০ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ হবে যথাক্রমে ২৩ ও ২৬ মার্চ। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-০ ব্যবধানে জয় পায় বাংলাদেশ।

সূত্র : ঢাকাটাইমস
এন এইচ, ০৯ ফেব্রুয়ারি

Source link