নাসিরের ফিফটি, আরিফুলের ৩ রানের আক্ষেপ

0
106

ঢাকা, ৩০ মার্চ – বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় স্তরের দ্বিতীয় দিনের শুরুতেই অর্ধশতক হাঁকিয়েছেন রংপুর বিভাগের নাসির হোসেন। তবে মাত্র ৩ রানের আক্ষেপে পুড়ে সেঞ্চুরি বঞ্চিত হন দলের অধিনায়ক আরিফুল হক। যাতে প্রথম ইনিংসে ১৪৩ রানের লিড নিয়েছে রংপুর।

আরেক ম্যাচে ব্যাটসম্যানদের দৃঢ়তায় বড় সংগ্রহ পেয়েছে সিলেট। প্রথম ইনিংসে সিলেটের সংগ্রহ ৩৭০ রান। জবাবে ৫ উইকেটে ১৫৬ রান তুলেছে ঢাকা বিভাগ। বল হাতে আলো ছড়ানোর পর ব্যাট হাতেও দলকে এগিয়ে নিচ্ছেন শুভাগত হোম।

রংপুর ক্রিকেট গার্ডেন মাঠে সোমবার প্রথম দিনে ১৯ রানে অপরাজিত ছিলেন নাসির। আজ দ্বিতীয় দিনের প্রথম সেশনেই অর্ধশতক তুলে নিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। ১০১ বলে অর্ধশতক স্পর্শ করার পরেই বৃদ্ধি পায় নাসিরের রান তোলার গতি। পরের ১৫ রান করেন মাত্র ১৫টি বল থেকে। কিন্তু টানা দ্বিতীয় শতক হাঁকাতে পারেননি সদ্য বিবাহিত এই ব্যাটসম্যান।

আরও পড়ুন : যে ভুলের মাশুল গুনল বাংলাদেশ

রবিউল ইসলাম রবির বলে লেগ বিফোরের শিকার হয়ে নাসির মাঠ ছেড়েছেন ৬৬ রান করে। তার ১১৬ বলের ইনিংসটিতে ছিল ৯টি চার। প্রথম দুই ম্যাচের তিন ইনিংসে নাসির সংগ্রহ করলেন মোট ১৯৭ রান। টুর্নামেন্ট শুরুর আগেই নাসির লক্ষ্যমাত্রা দাঁড় করিয়েছেন এই টুর্নামেন্টে হাজার রান করার। এখন পর্যন্ত যেভাবে এগোচ্ছেন তাতে সেটা অসম্ভব না!

এছাড়া মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন আরিফুল হক। ১৬৪ বলে ১১টি চারের সাহায্যে ৯৭ রান করে ফেরেন রংপুরের অধিনায়ক। নিজেদের প্রথম ইনিংসে ৩৬৪ তুলে অলআউট হয়েছে দলটি। খুলনার পক্ষে মাসুম খান ৪টি এবং আব্দুল হালিম ও রবিউল ইসলাম রবি ২টি করে উইকেট লাভ করেন। এর আগে খুলনাকে মাত্র ২২১ রানে গুটিয়ে দেয়ায় ১৪৩ রানের লিড পায় নাসিরের দল।

আরেক ম্যাচে সিলেট তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করেছে ৩৭০ রান। দলটির পক্ষে প্রথম দিনেই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন জাকির হাসান ও অর্ধশতক করেছিলেন জাকের আলি অনিক। দ্বিতীয় দিনে অর্ধশতক করেছেন আসাদুল্লা আল গালিব। তার ব্যাট থেকে আসে ৬৭ রান। জাকির করেছিলেন ১৫৯ রান ও অনিক করেছিলেন ৬৭ রান।

ঢাকা বিভাগের পক্ষে একাই ৪টি উইকেট শিকার করেছেন শুভাগত হোম। এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন তাইবুর পারভেজ ও সুমন খান।

জবাবে সাকিব ও ফেরদাউসের বোলিং তোপে মাত্র ৯৩ রানেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে ঢাকা। সেখান থেকে জুটি বেঁধে দলকে সম্মানজনক অবস্থানে পৌঁছে দেয়ার চেষ্টা করে যাচ্ছেন বল হাতে ৪ উইকেট নেয়া শুভাগত হোম ও নাদিফ চৌধুরী। ইতোমধ্যে জুটিতে ৬৩ রান যোগ করে শুভাগত ৪৫ রানে এবং নাদিফ ১৬ রানে ক্রিজে আছেন।

সূত্র : একুশে
এন এইচ, ৩০ মার্চ

Source link