নার্ভাস নাইনটিতে কাটা পড়লেন তামিম, শান্তর ফিফটি

0
68

কলম্বো, ২১ এপ্রিল – দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দারুণ শুরু করার পর অবশেষে নার্ভাস নাইনটিতে আউট হয়ে ফিরলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৬৪ রান।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাইফের উইকেট হারিয়ে কিছুটা বিচলিত ছিল টাইগার শিবির। কিন্তু দ্বিতীয় উইকেটেই ঘুরে দাঁড়ায় সফররত বাংলাদেশ।

সুরাঙ্গা লাকমালের করা ম্যাচের প্রথম ওভারে দুটো চার মেরে দুর্দান্ত শুরু করেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়াতে থাকেন তামিম।

আরও পড়ুন : শুরুর ধাক্কা সামলে লড়ছে বাংলাদেশ

তামিম তুলে নেন তার ব্যক্তিগত ক্যারিয়ারের ৩০তম অর্ধ-সেঞ্চুরি। তামিমের পর টেস্ট ক্যারিয়ারে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন শান্ত। দ্বিতীয় উইকেটে ১৪৬ রানে জুটি গড়েন তারা দুজন। বিশ্ব ফার্নান্দোর বলে ৯০ রান করে আউট হন তামিম ইকবাল।

এদিকে ৬৩ রানে শান্ত অপরাজিত রয়েছেন। আর অধিনায়ক মুমিনুল ক্রিজে অবস্থান করছেন ৪ চারে।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক(অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ:

দিমুথ করুনারত্নে(অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওসাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, নিরোশান দিকভেলা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমাল, বিশ্ব ফার্নান্দো ও লাহিরু কুমারা।

সূত্র : ঢাকাটাইমস
এন এইচ, ২১ এপ্রিল

Source link