নারী উপদেষ্টার কাছে ক্ষমা চাইলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

0
68

সিডনি, ১৬ ফেব্রুয়ারি – অস্ট্রেলিয়া সরকারের সাবেক এক নারী রাজনৈতিক উপদেষ্টার কাছে ক্ষমা চাইলেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। এর আগে গতকাল সোমবার দেশটির এক টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে এ উপদেষ্টা অভিযোগ করেন, একজন জৈষ্ঠ সহকর্মী কর্তৃক তিনি ধর্ষণের শিকার হয়েছিলেন। আর এ বিষয়ে তিনি কোনো আইনি পদক্ষেপ নিতেও সাহস পাননি। এর পরপরই তার কাছে ক্ষমা চাইলেন দেশটির প্রধানমন্ত্রী। এক প্রতিবেদনে এ খবর দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসির খবরে বলা হয়, ঘটনাটি ২০১৯ সালে ঘটলেও, চাকরি হারানোর ভয়ে তিনি তা প্রকাশ করতে সাহস পাননি। এছাড়া, ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে তাকে কোনো সহায়তা করেনি বলেও অভিযোগ করেছেন ব্রিট্যানি হিগিংস নামে ওই নারী।

আরও পড়ুন : জিম্বাবুয়েতে পৌঁছেছে করোনার টিকার প্রথম চালান

মরিসন বলেন, হিগিংসের প্রতিবাদ অন্য সবার জন্য উদাহরণ হয়ে থাকবে। তিনি জানান, ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে ধর্ষণের সত্যতা নিশ্চিত হওয়া গেলে যথাযথ ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেন তিনি।

এদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে নতুন করে সমালোচনা কুড়িয়েছেন এ অজি প্রেসিডেন্ট। ধর্ষণের ঘটনা তাকে কতটা নাড়া দিয়েছে, তার তীব্রতা বোঝাতে গিয়ে তিনি তার দুই মেয়ের উদাহরণ টেনেছেন, যা তাকে নতুন করে সমালোচনার পাত্র বানিয়েছে।

সূত্র : আমাদের সময়
এন এ/ ১৬ ফেব্রুয়ারি

Source link