নরওয়েতে তীর-ধনুক দিয়ে হামলা, নিহত ৫

82


ইউরোপের দেশ নরওয়েতে তীর ও ধনুক দিয়ে এক ব্যক্তি হামলা চালিয়ে পাঁচজনকে হত্যা করেছেন। এ ঘটনায় আরও দুইজন ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। খবর বিবিসি।

দেশটির রাজধানী অসলো থেকে দক্ষিণ-পশ্চিমে কংসবার্গ শহরে এই ঘটনা ঘটে। গতকাল বুধবার স্থানীয় সময় সাড়ে ৬টার দিয়ে এই হামলা চালানো হয়। এই হামলা চালানোর সন্দেহে ৩৭ বছর বয়সী একজন ডেনমার্কের নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ।

কংসবার্গ শহরের পশ্চিমে একটি সুপার মাকের্টে এলোপাতারি তীর ছুড়ে হামলাকারী। আহতদের মধ্যে একজন পুলিশের অফিসার ছিলেন, যিনি ওই সময় দোকানে ছিলেন। পুলিশ ওই শহরের বড় একটি অংশ ঘিরে রেখেছে। গ্রেফতারকৃত ব্যক্তিকে থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় পুলিশ প্রধান ওবিন্দ আস জানিয়েছেন, হামলার পর পুলিশের প্রতিরোধ মোকাবিলা করে হামলাকারী পালাতে সক্ষম হয়েছিলেন। তবে এর ৪৫ মিনিট পর তাকে গ্রেফতার করা হয়।

পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, গ্রেফতারকৃত ব্যক্তি একাই এ হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। একইসঙ্গে এটি সন্ত্রাসী কর্মকাণ্ড কি না তা তদন্ত করে দেখা হবে।

এ ঘটনাকে ‘ভয়াবহ’ খবর উল্লেখ করে নরওয়ের প্রধানমন্ত্রী এরনা সোলবার্গ বলেন, আমি বুঝতে পারছি, এ ঘটনায় অনেকেই ভয় পাচ্ছেন। তবে এখন পরিস্থিতি পুলিশর নিয়ন্ত্রণে রয়েছে।

The post নরওয়েতে তীর-ধনুক দিয়ে হামলা, নিহত ৫ appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.



Source link