নতুন সভাপতি পাওয়ার পর ঘুরে দাঁড়াবে বার্সেলোনা

0
87

ডেস্ক রিপোর্ট:: বার্সেলোনার জন্য শুভকামনা জানিয়েছেন ক্লাবটির সাবেক ফুটবলার ও কোচ পেপ গুয়ার্দিওলা। কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া ‘বিশ্বের সেরা ক্লাবটি’ নতুন সভাপতি পাওয়ার পর দ্রুত ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস ম্যানচেস্টার সিটির এই কোচের।

গত অক্টোবরে জোজেপ মারিয়া বার্তোমেউ পদত্যাগের পর থেকে অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির অধীনে চলছে ক্লাব বার্সেলোনা। আগামী রোববার হবে ক্লাবটিতে নতুন সভাপতি নির্বাচনের ভোট।

গত বছরের শুরু থেকে মাঠের বাইরের বিভিন্ন নেতিবাচক ঘটনায় অনেকবার শিরোনাম হয়েছে বার্সেলোনা। সবশেষ গত সোমবার কাতালান পুলিশ তল্লাশি চালায় ক্লাবটিতে। দুর্বল ব্যবস্থাপনা ও ব্যবসায়িক দুর্নীতির অভিযোগে আটক করা হয় সাবেক সভাপতি বার্তোমেউ, সিইও অস্কার গ্রাউসহ আরও বেশ কয়েকজনকে। পরের দিন অবশ্য জামিনে মুক্তি পান বার্তোমেউ। তবে তদন্ত চলবে।

দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ভাবমূর্তি নষ্ট করতে বার্সেলোনা ‘আইথ্রি’ নামের একটি প্রতিষ্ঠান ভাড়া করেছিল বলে গত ফেব্রুয়ারিতে খবর বেরিয়েছিল। এ বিষয়ে অভিযোগের আঙুল ছিল বার্তোমেউয়ের দিকে। যদিও তা অস্বীকার করেছিলেন তিনি। পুলিশের এই অভিযান সেই ঘটনার সঙ্গে যুক্ত বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়।

ওই ঘটনার দুই মাসের মধ্যে একসঙ্গে ছয় পরিচালকের পদত্যাগ, স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদালের পদত্যাগ, দুইবার কোচ বদল, করোনাভাইরাসের কারণে তৈরি হওয়া আর্থিক সঙ্কট, ক্লাবের অব্যবস্থাপনা, দলের তারকা ফুটবলার লিওনেল মেসির ক্লাব ছাড়তে চাওয়ার পর বার্তোমেউয়ের পদত্যাগ এবং সবশেষ ঘটল বার্তোমেউয়ের আটকের ঘটনা।

মাঠেও সময়টা ভালো যাচ্ছে না বার্সেলোনার। এক যুগে প্রথম ট্রফিশূন্য মৌসুম কাটানোর পর এবারও লা লিগায় শিরোপা পুনরুদ্ধারের অভিযানে তারা পিছিয়ে। হাতছাড়া হয়েছে স্প্যানিশ সুপার কাপ। চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রেতে টিকে থাকাও ঝুলছে অনিশ্চয়তার সুতোয়।

প্রিমিয়ার লিগে মঙ্গলবার উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে সিটি ৪-১ গোলে জয় পাওয়ার পর গুয়ার্দিওলার সংবাদ সম্মেলনে ওঠে সাবেক ক্লাবের প্রসঙ্গ।

“আমি জানি, এটা অস্বস্তিকর এক পরিস্থিতি। তবে আশা করছি, এর শেষটা ভালো হবে। যতদিন অভিযোগের সত্যতা না মিলছে ততদিন তিনি (বার্তোমেউ) নির্দোষ।”

“আমি এখন একটা বিষয় নিয়েই ভাবছি, তা হলো আগামী এক সপ্তাহের মধ্যে আমরা নতুন প্রেসিডেন্ট পাব। নির্বাচনে অংশ নেওয়া তিন প্রার্থীকেই আমি শুভেচ্ছা জানাই। বিশ্বব্যাপী আমরা এখন কঠিন সময়ের মধ্যে আছি। বিশেষ করে বার্সেলোনায়, কারণ অনেক যা সবাই জানে।”

নির্বাচনের মধ্য দিয়ে ক্লাবকে নেতৃত্ব দেওয়ার জন্য সঠিক ব্যক্তি উঠে আসবে বলে গুয়ার্দিওলার বিশ্বাস।

“আমি নিশ্চিত, দ্রুত বার্সেলোনা আরও শক্তিশালী হয়ে ফিরবে।”

“নতুন সভাপতিকে আত্মবিশ্বাসের সঙ্গে নেতৃত্ব দিতে হবে…আমি আগামী রোববারের নির্বাচনের অপেক্ষায় আছি। আশা করি, সঠিক সভাপতিকে বেছে নেওয়া হবে।”

Print Friendly, PDF & Email

Source link