ধর্মীয় নেতাদের মুক্তি দাবি মির্জা ফখরুলের

0
98

ঢাকা, ১৯ এপ্রিল – ধর্মীয় যারা নেতা আছেন, আলেম-উলামা, যাদের গ্রেপ্তার করা হয়েছে অবিলম্বে তাদের মুক্তি দেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

দেশে ধর্মীয় নেতা-আলেম-উলামাদের গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, আমি আহ্বান জানাবো, ধর্মীয় যারা নেতা আছেন, আলেম-উলামা আছেন তাদের নামে সমস্ত মামলা-মোকাদ্দমা তুলে নেয়া হোক। অবিলম্বে ধর্মীয় এবং বিএনপির যেসব নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে, মিথ্যা মামলা দেয়া হয়েছে তাদেরকে নিঃশর্ত মুক্তি দেয়া হোক।

আরও পড়ুন : করোনায় সব রেকর্ড ভেঙ্গে ১১২ জনের মৃত্যু

মির্জা ফখরুল বলেন, এই লকডাউনে সুযোগ নিয়ে, একটা ক্র্যাকডাউন করা হয়েছে। সেই ক্র্যাকডাউনের মধ্য দিয়ে একদিকে বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। অন্যদিকে দেশের ধর্মীয় নেতাদের নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে।

ফখরুল বলেন, আজকে ধর্মীয় নেতাদেরকে গ্রেপ্তার করে দেশের ধর্মপ্রাণ মানুষের বুকে আঘাত করা হচ্ছে। তাদের আবেগ, সেন্টিমেন্টে আঘাত করা হচ্ছে। ধর্মীয় নেতাদেরকে এভাবে অপমান, হয়রানি করা এদেশের ধর্মপ্রাণ মানুষ কোনোভাবেই মেনে নেবে না।

হেফাজতে ইসলাম সম্পর্কে বিএনপির অবস্থান পরিস্কার করে ফখরুল বলেন, হেফাজতে ইসলামের ব্যাপারে আমরা প্রতিবারই বলেছি, তাদের সঙ্গে আমাদের কোনো রাজনৈতিক সম্পর্ক নেই। এটা কোনো রাজনৈতিক দলও নয়। সম্পূর্ণভাবে একটি ধর্মীয় সংগঠন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৯ এপ্রিল

Source link