দ্বিতীয় ওয়ানডে প্রেমাদাসায় সমতা ফেরার লড়াই আজ

কলম্বোর প্রেমাদাসায় আজ বড় স্বস্তি, লাসিথ মালিঙ্গা নেই। আগের ম্যাচেই ওয়ানডে থেকে রাজসিক বিদায় নিয়েছেন এ দুর্দান্ত পেসার। ৪৪ মাস ধরে ঘরের মাটিতে সিরিজ না জেতা শ্রীলংকা এখন ক্ষুধার্ত সিংহ। তামিম ইকবালের ব্যাট, মোস্তাফিজদের বোলিং জ্বলে না উঠলে সিরিজটি হারতে হবে। প্রেমাদাসায় আগের ৯ ম্যাচেই হেরেছে বাংলাদেশ। এমন ‘অপয়া’ ভেন্যুতে ‘ক্যাপ্টেন’ তামিম প্রথম জয়ের অপেক্ষায়। তারকাবিচ্ছিন্ন বাংলাদেশের অগ্নিপরীক্ষা। প্রথম ওয়ানডেতে শ্রীলংকা স্কোরকার্ডে বড় স্কোর এনেছিল।

তামিম ইকবাল প্রথম ওয়ানডের ব্রেকে মনে করেছিলেন ৩১৪ রান তাড়া করা সম্ভব। মালিঙ্গা অগ্নিমূর্তি হয়ে দেখা দেন। ফলে সব প- হয়ে যায়। ৯১ রানের হার মোটেও ছোট বলার অবকাশ নেই। তামিম ম্যাচশেষে বলেছেন, ‘আমরা মনে করেছি ৩১০ তাড়া করা যায়। সেখানে ৩১৪ হয়েছে। ব্রেকে আমরা খুশি ছিলাম। আমাদের বিশ্বাস ছিল- এ রান সফলভাবে তাড়া করার ব্যাপারে।’

!-- Composite Start -->
Loading...

advertisement
২০১৫ সালের নভেম্বরের পর ঘরের মাঠে সিরিজ জেতে না শ্রীলংকা। ২০১৭ সালের পর বাংলাদেশ টানা চার ওয়ানডে হারেনি (বিশ্বকাপে শেষ দুটিতে হার)। শ্রীলংকার বিদায়ী কোচ হাথুরুসিংহেকে জয় উপহার দিতে চাইবে। তামিম ইকবালের মনে হয়েছে, বাংলাদেশের বোলিংটা শুরু থেকে সেভাবে হয়নি। আরও আঁটসাঁট বল করা উচিত ছিল বলে মনে করেন তিনি। দ্বিতীয় ওয়ানডের ব্যাপারে তিনি সতর্ক।

গতকাল বাংলাদেশ দল আনুষ্ঠানিক অনুশীলন করেনি। একদিনের ব্যবধানে আরেকটি ম্যাচ। আজ চনমনে হয়েই সিরিজ বাঁচিয়ে রাখতে লড়বেন টাইগাররা। এ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ৩১ জুলাই এ প্রেমাদাসায় অনুষ্ঠিত হবে।

মতামত দিন

Post Author: bdnewstimes