দোরগোড়ায় নির্বাচন, প্রার্থী তালিকা চূড়ান্ত করতে কলকাতায় বৈঠকে বিজেপি নেতৃত্ব

0
111

ঢাকা, ০১ মার্চ – বিধানসভা ভোটের (Assembly election 2021) দিনঘোষণা হয়ে গিয়েছে। চলতি মাসের শেষে বাংলায় প্রথম দফার ভোট। অর্থাৎ হাতে সময় অত্যন্ত কম। বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন কারা? তা ঠিক করতে সোমবার কলকাতার একটি পাঁচতারা হোটেলে বৈঠক করবেন নেতারা।

জানা গিয়েছে, বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন, দিলীপ ঘোষ, মুকুল রায়রা থাকবেন বৈঠকে। প্রার্থী তালিকা নির্ধারনের এই বৈঠকে যোগ দিতে ইতিমধ্যেই কলকাতায় এসেছেন অমিত শাহর বিশেষ দূত, দলের কেন্দ্রীয় নেতা ভুপেন্দ্র যাদব। এছাড়া থাকবেন ঝাড়গ্রাম, তমলুক, কাঁথি, ঘাটাল, মেদিনীপুর, বাঁকুড়া, মথুরাপুর, ডায়মন্ড হারবার, বিষ্ণুপুর ও পুরুলিয়া জেলার সভাপতিরা। থাকছেন জোনের পর্যবেক্ষক জেলার পর্যবেক্ষকরা। সূত্রের খবর, এই বৈঠকে প্রথম দু’দফার প্রার্থীদের নাম স্থির করা হবে।

আরও পড়ুন : কঠিন সময়ের মুখোমুখি নুসরাতকে এক হাত নেটিজেনদের

জানা গিয়েছে, ইতিমধ্যেই প্রার্থীদের নামের একটা তালিকা দিল্লিতে পাঠানো হয়েছে রাজ্যের তরফে। অমিত শাহর নিজের টিমও বিশেষ সমীক্ষা করে প্রার্থীদের নাম দিয়েছে। এই দুটো তালিকা মিলিয়ে নেওয়ার সম্ভাবনা রয়েছে। জানা যাচ্ছে, মঙ্গলবার অথবা বুধবার প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে বিজেপি। খুব দেরি হলে হয়তো বৃহস্পতিবার হতে পারে। তালিকাতে চমক যে থাকবে তা বলা বাহুল্য। প্রার্থী হতে পারেন একাধিক তারকা। তবে বিজেপির নজরে রাখা হচ্ছে প্রার্থীকে নিয়ে যেন কোনওভাবেই জেলাস্তরে বিবাদ সৃষ্টি না নয়। এবিষয়ে আজই জেলা নেতাদের নির্দেশ দেবে দল। এদিকে সুষ্ঠ নির্বাচনের দাবি সোমবার সিপির সঙ্গে দেখা করলেন বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত, সব্যসাচী দত্ত-সহ অন্যান্যরা।

সূত্র : সংবাদ প্রতিদিন
এন এ/ ০১ মার্চ

Source link