দেশে একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৮

0
170

করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে দেশে একদিনে সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬৪১ জন এবং মারা গেছে ৮ জন। সুস্থ হয়েছে ১১ জন।

আজ বুধবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৪ হাজার ৭০৬টি, যা গত দিনের তুলনায় ১৪ দশমিক ৬৮ শতাংশ বেশি। নমুনা পরীক্ষা করেছি ৫৯ হাজার ৭০১টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৬৪১ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৭ হাজার ১০৩ জন।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৮ জন। আমাদের এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ১৬৩ জন।’

তিনি বলেন, ‘মৃত্যুর তথ্য বিশ্লেষণে গেলে দেখা যায়, বেশির ভাগ মৃত্যুই হলো ঢাকা বিভাগে। মোট মৃত্যুর ১৩৭ জনই ঢাকা বিভাগের এবং ঢাকার বাইরে অন্যান্যগুলো। আজকে যে মৃত্যু ৮ জন। এর মধ্যে ৬ জন পুরুষ, ২ জন মহিলা। ৬ জন ঢাকার মধ্যে, ২ জন ঢাকার বাইরে।’

‘হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১১ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ১৫০ জন। তবে বাড়িতে থেকে যারা চিকিৎসা নিচ্ছেন তাদের আপডেটটা আমাদের এখানে নেই’ বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৫৪৯ জন, মৃত্যু হয় ৩ জনের। তার আগের দিন সোমবার শনাক্ত হয় ৪৯৭ জন, মারা যায় ৭ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে