দেশে আরও ৬৩ মৃত্যু, শনাক্তে নতুন রেকর্ড

0
78

ডেস্ক নিউজ:: মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৪৪৭ জনের।

একই সময়ে নতুন করে ৭৬২৬ জনসহ এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জনে।

বুধবার (৭ এপ্রিল) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ২৫৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৬৪ হাজার ৬৫৩ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৩৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এরমধ্যে আরটি-পিসিআর ল্যাব ১২১টি, জিন এক্সপার্ট ৩৪টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৮২টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩৪ হাজার ৬৬৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৬৩০টি। এ নিয়ে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪৮ লাখ ৮২ হাজার ৫৬৫টি।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২২ দশমিক ০২ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ১৯ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় মৃত ৬৩ জনের মধ্যে ৩৯ জন পুরুষ, ২৪ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ৪১ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে চারজন, সিলেট বিভাগে তিনজন রয়েছেন। এছাড়া খুলনা ও ময়মনসিংহ বিভাগে দুইজন করে চারজন এবং বরিশাল বিভাগে একজন রয়েছেন।

Print Friendly, PDF & Email

Source link