দেশের প্রথম ডিজিটাল ট্রেড কাউন্টার চালু করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড

176


দেশের প্রথম ডিজিটাল ট্রেড কাউন্টার চালু করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। ব্যাংকিং ক্ষেত্রে ট্রেড ডিজিটাইজেশনের প্রচার এবং ক্লায়েন্টদের বাণিজ্য অভিজ্ঞতা বাড়ানোর উদ্দেশ্যে এই উদ্যোগ নিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

বুধবার (২৪ নভেম্বর) থেকে কাউন্টার চালু করে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। এ বিষয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাসের এজাজ বিজয় বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত এবং উৎপাদনশীলতা বৃদ্ধি করার জন্য বাণিজ্যকে ডিজিটাইজ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গ্রাহকদের একটি আদর্শ ব্যাংকিং অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্যে আমরা এই ডিজিটাল ট্রেড কাউন্টার চালু করেছি। আমি নিশ্চিত যে আমাদের ক্লায়েন্টরা এই ডিজিটাল ট্রেড কাউন্টারের নিরবিচ্ছিন্ন অ্যাপ্লিকেশন প্রক্রিয়া থেকে উপকৃত হবেন।

উল্লেখ, ডিজিটাল ট্রেড কাউন্টার একটি অনলাইন ‘ড্রপ অফ’ কাউন্টার যেখানে গ্রাহকরা তাদের ট্রেড ট্রানজেকশনের আবেদন এবং আনুসঙ্গিক নথি জমা দিতে পারবেন। এই প্ল্যাটফর্মটি একই সঙ্গে সুরক্ষিত এবং স্বনির্ভর যা লো-ডকুমেন্টেশন এবং ডেটা নিরাপত্তার ক্ষেত্রে অধিক উপযোগী।

মডিউলটির মাধ্যমে করপোরেট ক্লায়েন্টরা সহজভাবে পেপারলেস, স্মার্ট অ্যাপ্লিকেশন এবং ম্যানেজমেন্ট ফ্লো অ্যাকসেস করতে পারবেন।



Source link