দুর্নীতির মামলায় ইসরায়েলের প্রধানমন্ত্রীর বিচার শুরু

0
108

জেরুসালেম, ০৮ ফেব্রুয়ারি – দুর্নীতির অভিযোগে অভিযুক্ত ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ফের আদালতে হাজির হয়েছেন। আজ সোমবার তাঁকে আদালতে হাজির করা হলে নিজের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাখ্যান করেন নেতানিয়াহু। এর মধ্য দিয়ে সেখানে নির্বাচনের ছয় সপ্তাহ আগে এই বিচার কার্যক্রম নতুন এক উত্তেজনার সৃষ্টি করেছে।

মার্কিন সংবাদমাধ্যম জানায়, গত বছরের মে মাসে নেতানিয়াহুর বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ গঠনের পর সোমবার তিনি দ্বিতীয়বারের মতো আদালতে হাজির হলেন।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রকে ছাড়াই ইয়েমেনে অভিযান চালানো হবে: সৌদি

করোনাভাইরাস সংক্রমণের অজুহাতে তাঁর বিরুদ্ধে শুনানি বেশ কয়েক দফা পিছানো হয়েছিল। তারপর সোমবার শুনানি শুরু হয়। এ সময় তিনি অভিযোগের বিষয়ে আনুষ্ঠানিক জবাব দিয়েছেন। এরপরে মামলার সাক্ষ্য ও প্রমাণ যাচাই বাছাই করার কথা রয়েছে।

নেতানিয়াহুর বিরুদ্ধে গত বছর অভিযোগ আনা হয়। তাতে বলা হয়, তিনি যথার্থহীন উপহার নিয়েছেন ও তাঁর পক্ষে খবর প্রকাশের জন্য মিডিয়া মুঘলদের বাণিজ্যিক সুবিধা দিতে চেয়েছেন। কিন্তু মে মাসে প্রথম আদালতে হাজির হওয়ার আগে ৭১ বছর বয়সী এই নেতা অভিযোগের নিন্দা জানিয়ে বলেছেন, এসব বানোয়াট ও হাস্যকর। নেতানিয়াহু দাবি করেছেন, তিনি শত্রুতার শিকার।

সূত্র : এনটিভি
এন এইচ, ০৮ ফেব্রুয়ারি

Source link