দুদক কর্মকর্তার ‘ঘুষ দাবির’ অডিও-ভিডিও হাইকোর্টে তলব

0
108

ঢাকা, ০২ মার্চ – দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মোহাম্মদ আলমগীর হোসেনের ঘুষ দাবির অডিও-ভিডিও ক্লিপ তলব করে আগামী ৭ মার্চ সিডি আকারে দাখিল করতে বলেছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কামাল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বলেন, দুদকের একটি মামলায় তদন্ত কর্মকর্তা আলমগীর হোসেন তদন্ত করার সময় আসামিপক্ষের কাছে অনৈতিকভাবে টাকা দাবি করেন। এ কারণে ওই তদন্ত কর্মকর্তা পরিবর্তনের জন্য গত ১ ফেব্রুয়ারি দুদকের চেয়ারম্যান বরাবর আবেদন করেন মামলার আসামি ঢাকা জেলার সাবেক সাব-রেজিস্ট্রার আব্দুল কুদ্দস ও তাঁর স্ত্রী মাহিনুর বেগম।

আরও পড়ুন : চট্টগ্রামের ইটভাটা মালিক সমিতির ছয়জনকে আইনি নোটিশ

তাঁদের আবেদনে দুদক কোনো সাড়া না দেওয়ায় তাঁরা হাইকোর্টে রিট দায়ের করেন। আজ ওই রিটের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানির সময় আদালত তাদের কাছে জানতে চান তদন্তকারী যে তাদের কাছে অর্থ দাবি করেছেন তার পক্ষে কী প্রমাণ আছে?

তখন আইনজীবী বলেন, আমাদের কাছে এ বিষয়ে অডিও-ভিডিও আছে। সেই অডিও-ভিডিও হাইকোর্টে দাখিল করতে বলেছেন আদালত। আগামী ৭ মার্চ এই মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

সূত্র : এনটিভি
এন এইচ, ০২ মার্চ

Source link