দুই ওপেনারের জোড়া হাফ সেঞ্চুরি

0
263

অনলাইন ডেস্ক

বাংলাদেশ : ১২১ রান, ২২ ওভার, ০ উইকেট

অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মর্তুজার শেষ ম্যাচ এটি। শুরুতেই টস হেরে ব্যাটিংয়ে নামে টাইগার বাহিনী। এরই মধ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে শতক পূরণ হয়েছে দলের।সেই সঙ্গে দুই ওপেনারই হাফ সেঞ্চুরি তুলেছেন।

বাংলাদেশ ২০ ওভারে কোন উইকেট না হারিয়ে ১০৭ রানে ব্যাট করছে। সিলেটে সিরিজের দ্বিতীয় ম্যাচে দেশসেরা ইনিংস খেলা তামিম ইকবাল শেষ ম্যাচে ৫২ রানে ক্রিজে আছেন। আর সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরি করা লিটন দাস তার সঙ্গে ৬৯ রান নিয়ে খেলছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজ শুরুর আগেই অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি জানিয়ে দিয়েছিলেন মাশরাফি। বৃহ্স্পতিবার দিলেন অধিনায়কত্ব ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এই ম্যাচের পর আর অধিনায়ক হিসেবে দেখা যাবে না ৩৬ বছর বয়সী নড়াইল এক্সপ্রেসকে। এই ম্যাচ জিতলেই প্রথম বাংলাদেশি অধিনায়ক হিসেবে ৫০তম ওয়ানডে ম্যাচ জিতবেন মাশরাফি।

জিম্বাবুয়েকে আগের দুই ম্যাচে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচটি জিতলেই শন উইলিয়ামস-ব্রেন্ডন টেইলরদের হোয়াইটওয়াশ করবে টাইগাররা।

মাশরাফির নেতৃত্বের শেষ ম্যাচে খেলছেন না মুশফিকুর রহিম। বাংলাদেশের এ অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে বিশ্রামে দিয়ে দলে অন্তর্ভূক্ত করা হয় সৌম্য সরকারকে। তবে এ বাঁহাতি ব্যাটসম্যানকেও একাদশের বাইরে রাখা হয়েছে। সৌম্যের পরিবর্তে সুযোগ দেওয়া হয়েছে দুই তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম ও আফিফ হোসেনকে। এছাড়া একাদশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দীন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে