দিনাজপুরের নবাবগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১৫ লাখ টাকার ক্ষতি

0
59

দিনাজপুর, ২০ ফেব্রুয়ারি – দিনাজপুরের নবাবগঞ্জে ভয়াবহ অগ্নীকাণ্ডে “স” মিল, কাঠ ফার্নিচারের কারখানা, বসতবাড়ি ও গবাদী পশু পুড়ে ভুষ্মিভুত হয়েছে। উপজেলার ভাদুরিয়া গ্রামের মৃত আ. হামিদের ছেলে সামসুদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঘটনায় সামসুদ্দিনের শাশুড়ী জিরামন বেগম আহত হন।

সামসুদ্দিনের ছেলে শামীম জানান- তাদের মিল, ফার্নিচার কারখানা ও বসতবাড়ি একই স্থানে। পরিবারের ৭ সদস্যসহ সেখানে বসবাস করেন। বৃহস্পতিবার রাতে তারা নিজ নিজঘরে ঘুমিয়ে ছিলেন। ভোর রাতে হটাৎ আগুনের তাপে তাদের ঘুম ভেঙে গেলে দেখতে পান তাদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের চতুর পার্শ্বে আগুন জলছে।

আরও পড়ুন : ‘জিয়াকে খেতাব দিয়েছিলো বঙ্গবন্ধু, তিনি তা রক্ষা করতে পারেননি’

এসময় কোন রকমে পরিবারের লোকজন নিরাপদে বাড়ি থেকে বের হলেও বাড়িতে থাকা গবাদী পশু ও মালামাল বের করতে ব্যর্থ হন। এসময় প্রতিবেশীদের মাধ্যমে ঘটনার সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। এখন তারা একেবারে নিঃশ্ব।

নবাবগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ষ্টেশন অফিসার মো. হযরত আলী জানান- ঘটনার সংবাদ পেয়ে দ্রুত সময়ের মধ্যে ফারায় সার্ভিস দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। বিদ্যুতের সর্ট সার্কিট থেকে অগ্নীকাণ্ডের উৎপত্তি বলে তারা ধারনা করছেন।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার ঘটনাস্থল পরিদর্শন করে বলেন- ঘটনাটি খুবই দুঃখ জনক। ক্ষতিগ্রস্থ পরিবারকে চাল-ডাল, শুকনো খাবার, ঢেউটিন, কম্বলসহ নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ২০ ফেব্রুয়ারি

Source link