‘দালাল’ ধরতে চমেক হাসপাতালে অভিযান, ৭ জনের দণ্ড

68


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ‘দালাল’ ধরতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এ সময় ৫ জনকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অন্যদিকে দু’জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে চমেক হাসপাতালে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান বিন মাজেদের নেতৃত্বে আকস্মিক অভিযান চালানো হয়।

অতর্কিত অভিযানে মোট সাত জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সাত জন হলেন- ইকবাল মিয়া, বাদল দাস, মো. সালাউদ্দিন, রাসেল হোসেন, আবু জাফর, ইসতিয়াক মোহাম্মদ ফরহাদ এবং মো. মোমিন।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চমেক হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের হয়রানির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের করা হয়। অভিযোগের মধ্যে রয়েছে- ন্যায্যমূল্যের দোকান থেকে ওষুধ কিনে দেওয়ার নামে বেশি দামে ওষুধ কিনতে বাধ্য করা, প্রেসক্রিপশন কেডে নিয়ে নির্ধারিত দামের চার/পাঁচ গুণ বেশি দামে ওষুধ কিনতে এবং পছন্দের ল্যাবে পাঠিয়ে বাড়তি খরচে বিভিন্ন ধরনের ক্লিনিক্যাল টেস্ট করতে বাধ্য করা।

গ্রেফতারের পর সাতজনকে ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করা হয়। দোষ স্বীকার করায় ইকবাল, বাদল, সালাউদ্দিন, রাসেল ও আবু জাফরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়। বাকি দু’জনকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সারাবাংলা/আরডি/পিটিএম





Source link