দলে মেসি থাকা মানেই সাফল্যের গ্যারান্টি : বার্সা প্রেসিডেন্ট -Deshebideshe

0
44

গত মাসের শেষদিকে বার্সেলোনার ম্যানেজম্যান্ট ও অধিনায়ক লিওনেল মেসির মধ্যকার ক্লাব ছাড়া বিষয়ক যে নাটকীয়তার সৃষ্টি হয়েছিল, সেখানে রীতিমতো ভিলেন ছিলেন প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ। অবস্থা এমন হয়েছিল, দ্বন্দ্বের অবসান ঘটাতে আদালতের শরণাপন্ন হতে হতো দুই পক্ষকে।

নেহায়েত শৈশবের ক্লাব বলে কোনো আইনি ঝামেলায় যেতে চাননি মেসি। তাই বড় হওয়ার আগেই থেমে গেছে সেই ঘটনা। আরও এক মৌসুম বার্সেলোনায় থাকতে রাজি হয়েছেন আর্জেন্টাইন জাদুকর। আর এখন বার্সা প্রেসিডেন্টও যেনো পুরোপুরি বনে গেছেন মেসির ভক্ত।

মেসির ক্লাব ছাড়তে চাওয়ার পেছনে বড় কারণ ছিল ম্যানেজম্যান্টের অদূরদর্শিতা এবং দলের জন্য ভালো কোনো পদক্ষেপ নিতে না পারা। কিন্তু চুক্তির মারপ্যাঁচ দেখিয়ে মেসিকে ছাড়তে রাজি হননি বার্সা প্রেসিডেন্ট বার্তেমেউ। আদালতের দ্বারস্থ হলে হয়তো বার্তেমেউকে হারিয়ে ঠিকই ক্লাব ছাড়তে পারতেন মেসি, কিন্তু তা করেননি।

আর এখন বার্সা প্রেসিডেন্ট বলছেন, তিনি কোনোভাবেই মেসির মতো খেলোয়াড়কে ছেড়ে দিতে পারেন না। কেননা মেসি থাকা মানেই সাফল্যের গ্যারান্টি। কাতালান টেলিভিশন নেটওয়ার্ক টিভিথ্রি’কে দেয়া সাক্ষাৎকারে মেসির ক্লাব ছাড়ার বিষয়টি নিয়ে কথা বলেছেন বার্তেমেউ।

তার ভাষ্য, ‘আমি মেসির বিরুদ্ধে কোনো দ্বন্দ্বে যাবো না। সে আমাদের অধিনায়ক এবং দলের নেতা। আমি তাকে ক্লাব ছেড়ে যেতে দিতে পারি না। সে সর্বকালের সেরা খেলোয়াড় এবং ক্লাবের তাকে দরকার আছে। মেসির দলে থাকা মানে সাফল্যের গ্যারান্টি।’

আরও পড়ুন- বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার মেসি

বার্সা প্রেসিডেন্ট আরও যোগ করেন, ‘আমরা সেই ঘটনা (ক্লাব ছাড়া বিষয়ক) থেকে সরে এসেছি এবং তাকে মাঠেই জবাব দিতে দেখেছি। আমাদের উচিৎ মেসিকে রাখতে পারায় নিজেদের অভিনন্দন জানানো, যেভাবে সে গত কয়েকদিন সব করছে। বিশ্বের সেরা খেলোয়াড়কে অবশ্যই আমাদের ঘরের মাঠে রাখতে হবে।’

নতুন মৌসুম শুরুর আগে এখনও পর্যন্ত গাম্পার ট্রফিসহ তিনটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে বার্সেলোনা। সবকয়টিতেই ছিলেন মেসি। দারুণ পারফরম্যান্সের পাশাপাশি এ তিন ম্যাচে দুইটি গোলও করেছেন বার্সেলোনা অধিনায়ক। আগামী ২৭ সেপ্টেম্বর লা লিগার নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বার্সা।

সূত্র: জাগো নিউজ
এমএ/ ২০ সেপ্টেম্বর

Source link