তেল নিয়ে ‘কারসাজি’, ৮০ হাজার টাকা জরিমানা

67


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: আগের দামে কেনা ভোজ্যতেল সরকারি নতুন দর নির্ধারণের পর বেশি দামে বিক্রির অভিযোগে চট্টগ্রামে দুই দোকানকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় প্রায় চার হাজার লিটার খোলা সয়াবিন তেল অধিদফতরের কর্মকর্তারা দাঁড়িয়ে থেকে বিভিন্ন খুচরা দোকানে বিক্রি করেন।

বুধবার (১১ মে) দুপুরে নগরীর কর্নেলহাটে মেসার্স আইয়ূব অ্যান্ড ব্রাদার্স এবং বিনিময় স্টোর নামে দু’টি দোকানে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের টিম।

তেল নিয়ে ‘কারসাজি’, ৮০ হাজার টাকা জরিমানা

অধিদফতরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দিদার হোসেন সারাবাংলাকে বলেন, ‘আইয়ূব অ্যান্ড ব্রাদার্সে খোলা তেল বিক্রি হচ্ছিল প্রতি লিটার ১৮০ টাকায়। অথচ তারা এই তেল কিনেছিল সরকারি দর নির্ধারণের আগে। সে হিসেবে দাম হওয়ার কথা ১৩৫-১৩৬ টাকা। এই দোকানে প্রায় চার হাজার লিটার খোলা সয়াবিন ও পামঅয়েল আমরা পেয়েছি। সেগুলো তাদের কেনা দামে কয়েকটি খুচরা দোকানের কাছে বিক্রি করে দিয়েছি। দোকান মালিক আইয়ূব আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

এদিকে একই টিম দুপুরে কর্নেলহাটে বিনিময় স্টোর নামে আরেকটি দোকানে অভিযান চালায়। সেখানে তেল বিক্রি পুরোপুরি বন্ধ পাওয়া গেছে। তবে তাদের গুদামে ১৭০ লিটার বোতলজাত সয়াবিন তেল পাওয়া যায়।

আগের দামে সয়াবিন তেল কিনে বাড়তি দামে বিক্রির জন্য মজুত করে রাখায় দোকানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে দিদার হোসেন জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/টিআর





Source link