তুষার ঝড়ে বিপর্যস্ত যুক্তরাজ্যের জনজীবন

0
98

ডেস্ক রিপোর্ট: : প্রচণ্ড তুষারপাত ও তুষার ঝড়ে বিপর্যস্ত যুক্তরাজ্যের বিভিন্ন শহরের জনজীবন। একই সঙ্গে কমছে তাপমাত্রা। মঙ্গলবার গত এক দশকের মধ্যে দেশটিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়।

স্কটল্যান্ডের ছোট্ট গ্রাম আলটনাহাররা, যেখানে মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় মাইনাস ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা ২০১০ সালের পরে পুরো যুক্তরাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা। পাশাপাশি ঘণ্টা প্রতি ৫০ মাইলের বেশি দমকা হাওয়া বইছে অনেক জায়গায়। এর ফলে করোনা মহামারির কারণে থমকে থাকা ব্রিটেনের জনজীবনে নতুন করে বিপর্যয় নেমে এসেছে।

তুষারপাতের কারণে বিভিন্ন এলাকায় যানবাহন চলাচলে বিশৃঙ্খলা দেখা দিয়েছে। বিভিন্ন রুটে রেলের যাত্রা বাতিল করা হয়েছে। কয়েক জায়গায় ঘটেছে সড়ক দুর্ঘটনাও।

তবে যুক্তরাজ্যের অনেকেই তুষার পড়ার দৃশ্য উপভোগ করছেন ঘরে বসে। আবার অনেকে লকডাউনে ঘরবন্দি অবস্থা থেকে মুক্তি পেতে পুরো পরিবার নিয়ে তুষারের মাঝে মগ্ন খেলাধুলা নিয়ে।

দেশটির আবহাওয়া অফিস বলছে, এ তুষারপাতের কারণে বেশকিছু এলাকায় এক ফুটেরও বেশি বরফ জমতে পারে।

রাশিয়া ও পূর্ব ইউরোপে হতে আসা এ প্রবল তুষার প্রবাহের কবলে আরো কয়েকটা দিন কাটাতে হতে পারে যুক্তরাজ্যবাসীকে। পাশাপাশি নতুন ধরনের করোনা সংক্রমণ কমাতে বাড়তি সতকর্তা রয়েছে সবখানেই।

Print Friendly, PDF & Email

Source link