তিতুমীর কলেজে সশরীরে ক্লাস শুরু ২৪ অক্টোবর

81


তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজে সশরীরে স্নাতক ও স্নাতকোত্তরের ক্লাস চলতি অক্টোবরেই শুরু হচ্ছে। এর মধ্যে আগামী ২৪ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরু হতে যাচ্ছে সরকারি তিতুমীর কলেজে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ অক্টোবর থেকে সশরীরে সব বর্ষের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ক্লাস নিতে হবে। প্রতিটি বিভাগ তাদের নিজস্ব ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে অংশ নেবে।

তবে সশরীরে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হলেও অনলাইন ক্লাস চলমান থাকবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর ফলে দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর শ্রেণিকক্ষে পাঠদান শুরু হতে যাচ্ছে তিতুমীর কলেজে। দীর্ঘ বিরতির পর শ্রেণিকক্ষে উপস্থিত হতে পারার খবরে শিক্ষক ও শিক্ষার্থীরা আনন্দিত।

এর আগে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলে গত বছরের মার্চ থেকেই দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এ বছরের ফেব্রুয়ারি থেকে নাগরিকদের ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে এবং জুলাই থেকে সংক্রমণ কমতে থাকলে ফের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

এরই মধ্যে গত ১২ সেপ্টেম্বর দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে। পরে ৫ অক্টোবর আবাসিক শিক্ষার্থীদের হলে ওঠার সুযোগ করে দেয় ঢাকা বিশ্ববিদ্যালয়। শ্রেণিকক্ষে সশরীরে পাঠদানও শুরু করেছে প্রতিষ্ঠানটি। দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ও খুলে দেওয়া হয়েছে, কিছু বিশ্ববিদ্যালয় খুলছে আগামী সপ্তাহ দুয়েকের মধ্যে।

এর মধ্যে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এমনকি ১৮ বছরের কম বয়সী স্কুলশিক্ষার্থীদেরও এক দফায় পরীক্ষামূলকভাবে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

সারাবাংলা/এনএসএম/টিআর





Source link