তরুণ গিলের ব্যাটেকলকাতার প্রথম জয় -Deshebideshe

0
55

আবুধাবি, ২৭ সেপ্টেম্বর- ২১ বছর বয়সী তরুণ শুভমন গিলের ব্যাটে ভর করে এবারের আইপিএলে প্রথম জয়ের দেখা পেল কলকাতা নাইট রাইডার্স। শনিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৭ উইকেটের দারুণ জয় তুলে নিয়েছে দলটি।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিল হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন দল ৪ উইকেটে ১৪২ রানের বেশি পুঁজি গড়তে পারেনি।

কলকাতা ১৪৩ রানের লক্ষ্যটা ২ ওভার বাকি থাকতেই পেরিয়ে যায়। এই পথে মাত্র ৩ উইকেট হারায় দলটি। ওপেনার শুভমন গিলই তৈরি করে দেন জয়ের ভিত। ৬২ বলে ৫ চার ও ২ ছক্কায় অপরাজিত ৭০ রান করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি।

যদিও ৫৩ রানে ৩ উইকেট তুলে নিয়ে হায়দরাবাদ লড়াইয়ের বার্তাই দিয়েছিল। তবে চতুর্থ উইকেটে ওয়েন মরগান যোগ্য সহায়তা দিয়েছেন গিলকে। এই দুইয়ের অবিচ্ছিন্ন জুটিতে ওঠে ৯২ রান। মরগান ৩ চার ও ২ ছক্কায় অপরাজিত ৪২ রান করেন।

এর আগে মনিষ পান্ডের ৫১, ডেভিড ওয়ার্নারের ৩৬ ও ঋদ্ধিমান সাহার ৩০ রানে ভর করে মোটামুটি একটা পুঁজি গড়েছিল হায়দরাবাদ। তাদের ১৪২ রানের পুঁজিটা আইপিএল ইতিহাসে ২০ ওভার ব্যাট করে মাত্র ৪ উইকেটে তোলা তৃতীয় নিম্নতম দলগত ইনিংস।

কলকাতার হয়ে সাতজন বোলার বল করেন ম্যাচে। কামিন্স ৪ ওভারে ১৯ রানের দিয়ে ১ উইকেট নেন। বরুণ চক্রবর্তী ৪ ওভারে ২৫ রান খরচায় ১ উইকেট দখল করেন। ম্যাচসেরা হয়েছেন শুভমন গিল।

আরও পড়ুন: ফের শেহবাগের খোঁচা, গ্লুকোজ খেয়ে ধোনিদের মাঠে নামার পরামর্শ

নিজেদের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে একরকম অসহায়ভাবে হেরেছিল কলকাতা। দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াল দলটা। অন্যদিকে হায়দরাবাদ দুই ম্যাচের দুটিতেই হারল। আসরের সাবেক চ্যাম্পিয়নরা আগের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে হেরেছিল ১০ রানে।
 
সূত্রঃ দেশ রূপান্তর
আডি/ ২৭ সেপ্টেম্বর

Source link