ঢাবির হল খুলছে ৫ অক্টোবর

52


ঢাবি করেসপন্ডেন্ট

করোনাভাইরাসের ভ্যাকসিনের ন্যূনতম এক ডোজ যেসব শিক্ষার্থী নিয়েছেন, তাদের জন্য আগামী ৫ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়ার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি।

একইসঙ্গে শিক্ষার্থীদের ভ্যাকসিন দিতে বিশ্ববিদ্যালয়ে আলাদা বুথ বসানোরও সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আগামী ২৬ সেপ্টেম্বর শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় এই সুপারিশ করা হয়েছে। হল খোলার সুপারিশে বলা হয়েছে, প্রথম ধাপে স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তর পর্যায়ের ন্যূনতম এক ডোজ ভ্যাকসিন নেওয়া শিক্ষার্থীরা ৫ অক্টোবর হলে উঠতে পারবেন।

ঢাবি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আকরাম হোসেন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অক্টোবর মাসের ৫ তারিখ স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। এক্ষেত্রে অন্তত এক ডোজ ভ্যাকসিন নেওয়া থাকতে হবে তাদের। এ ক্ষেত্রে তাদের বৈধ আবাসিক কার্ড ও এক ডোজ ভ্যাকসিনের সনদ দেখাতে হবে। বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ব্যবহার করতে হলেও এই কাগজপত্রগুলো দেখাতে হবে।

ঢাবি ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য আলাদা ভ্যাকসিন বুথ বসানো বিষয়ে অধ্যাপক আকরাম বলেন, ক্যাম্পাসের ভেতরেই শিক্ষার্থীদের জন্য আলাদা করে ভ্যাকসিন বুথ বসানোর সুপারিশ করা হয়েছে। এ বিষয়টি নিয়েও কাজ করা হবে।

অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের হলে তোলার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি জানিয়ে অধ্যাপক আকরাম হোসেন জানান, এ বিষয়ে সভায় কোনো সিদ্ধান্ত হয়নি। পরবর্তী সময়ে এ বিষয়ে আলোচনা করে জানানো হবে।

সারাবাংলা/আরআইআর/টিআর





Source link