ঢাবির সুফিয়া কামাল হলের আগুন নিয়ন্ত্রণে

84


ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুফিয়া কামাল হলের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের দুই ইউনিটের প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণও খুব বেশি নয় বলে জানিয়েছে হল প্রশাসন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) রাত সোয়া ৯টার দিকে হলের প্রদীপ্ত ভবনের অষ্টম তলায় ৮০৬ নম্বর রুমে আগুনের সূত্রপাত হয়। রাত পৌনে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে সারাবাংলাকে জানিয়েছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল হালিম।

সুফিয়া কামাল হলের সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস জানিয়েছেন, বৈদ্যুতিক শট সার্কিট থেকে ওই রুমে আগুনের সূত্রপাত ঘটে। তবে আগুনে খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি।

আরও পড়ুন- ঢাবির সুফিয়া কামাল হলে আগুন

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, আগুনে ওই রুমের একটি তোষক, একটি টেবিল ও কিছু বইপত্র পুড়ে গেছে। এছাড়া কোনো হতাহতের ঘটনা নেই।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল হালিম বলেন, ৮০৬ নম্বর রুমে গতকাল (সোমবার) রাতে এক শিক্ষার্থী অবস্থান করছিলেন। আজ (মঙ্গলবার) সকালে তার বাবা হার্ট অ্যাটাক করলে তিনি রুম থেকে দ্রুত বেরিয়ে যান। যাওয়ার সময় বৈদ্যুতিক ইস্ত্রির লাইন ভুলে চালু রেখে যান। সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, রাত ১০টার দিকে সুফিয়া কামাল হল পরিদর্শনে যান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. সামাদ। এর আগে হলে প্রবেশ করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবদুর রহীম এবং হল প্রাধ্যক্ষ অধ্যাপক শামিম বানু।

সারাবাংলা/আরআইআর/টিআর





Source link