ঢাকা কলেজ থেকে টিসি নিলেন আবরারের ভাই

ছাত্রলীগের হাতে নির্মমভাবে নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) ছাত্র আবরার ফাহাদ রাব্বির ছোট ভাই আবরার ফায়াজ কলেজ পরিবর্তনের ছাড়পত্র (টিসি) নিয়েছেন। ঢাকায় আর পড়াশোনা করবেন না বিধায় ঢাকা কলেজ থেকে আজ মঙ্গলবার টিসি নেন তিনি।

জানা গেছে, ঢাকা কলেজ ছেড়ে যাওয়ার পর কুষ্টিয়ায় পড়াশোনা করবেন একাদশ শ্রেণির ছাত্র ফায়াজ। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ শাখার এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে জানান, আবরারের ছোট ভাইয়ের ছাড়পত্র হয়ে গেছে। সে কুষ্টিয়া সরকারি কলেজে পড়বে। বিশেষ ব্যবস্থায় সে আজকে আবেদন করেছে এবং আজকেই তার ছাড়পত্র মঞ্জুর করা হয়েছে।

!-- Composite Start -->
Loading...

বিষয়টি নিশ্চিত করে আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ গণমাধ্যমে জানান, ‘ছাড়পত্র নেওয়ার সব কাজ শেষ হয়েছে। ঢাকা কলেজের অধ্যক্ষের সঙ্গে দেখা করে ছাড়পত্র নেওয়া হয়। কুষ্টিয়ায় ফিরে কুষ্টিয়া সরকারি কলেজে বিজ্ঞান বিভাগে তাকে (ফায়াজ) ভর্তি করা হবে।’

সকালে ফায়াজের ছাড়পত্রের আবেদনের বিষয়টি নিশ্চিত করে ঢাকা কলেজের উপাধ্যক্ষ কে টি এম মাইনুল হোসেন বলেন, ‘ফায়াজ ছাড়পত্র নিয়ে কুষ্টিয়া সরকারি কলেজে পড়তে চায়।’

গত ৬ অক্টোবর বুয়েটের শের-ই বাংলা হলে ছাত্রলীগের নির্মম নির্যাতনের শিকার হয়ে মারা যান আবরার ফাহাদ। বুয়েট শাখা ছাত্রলীগের একদল নেতা-কর্মী তাকে পিটিয়ে হত্যা করে। ফাহাদ ইলেক্ট্রিক্যাল ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন। ভাইয়ের নির্মম হত্যাকাণ্ডের কারণে ঢাকা ছাড়ার সিদ্ধান্ত নেন ফায়াজ।

মতামত দিন

Post Author: bdnewstimes