ডেঙ্গুঃ ৯৪ চিকিৎসকসহ ৩০০ স্বাস্থ্যকর্মী আক্রান্ত

নিজস্ব প্রতিবেদকঃ সারা দেশেব্যাপী ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর মিছিলও অব্যাহত রয়েছে। এই রোগে খোদ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদেরই আক্রান্তের সংখ্যা রেকর্ড ছাড়িয়েছে। রোগীদের সেবায় নিয়োজিত তিনশ স্বাস্থ্যকর্মী মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়েছেন, যাদের ৯৪ জনই চিকিৎসক।

স্বাস্থ্য অধিদফতরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

!-- Composite Start -->
Loading...

প্রতিষ্ঠানটি জানায়, বর্তমানে ডেঙ্গু আক্রান্ত ছয়জন চিকিৎসক এবং ১২ জন নার্স রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের বাইরে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে দুইজন করে হাসপাতাল কর্মী ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

অধিদফতরের এক প্রতিবেদনে জানানো হয়, গত ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ৯৪ জন চিকিৎসক, ১৩০ জন নার্স এবং ৭৬ জন হাসপাতাল কর্মী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

রাজধানীর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২৫ জন চিকিৎসকসহ ৬২ জন কর্মী, পুরাণ ঢাকার মিটফোর্ড হাসপাতালে চারজন নার্স, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের ১১ জন চিকিৎসক এবং ১৪ জন নার্স, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চারজন চিকিৎসক, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ১৪ জন চিকিৎসক এবং ২২ জন নার্স, ঢাকার বেসরকারি হাসপাতালগুলোতে ৩৪ জন চিকিৎসক, নার্স ৫৮ এবং অন্যান্য হাসপাতাল কর্মী ৪০- সব মিলিয়ে ১৩২ জন এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে স্কয়ার হাসপাতালের সাতজন চিকিৎসক ও ২৭ জন নার্স, সেন্ট্রাল হাসপাতালের তিনজন চিকিৎসক ও ১৭ জন নার্স এবং শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ জন চিকিৎসক ও চারজন নার্স ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.