ঠাকুরগাঁওয়ে ধর্ষকদের মৃত্যুদন্ডের দাবিতে মানববন্ধন

0
104

ঠাকুরগাঁও প্রতিনিধি:ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শিক্ষার্থী, প্রগতিশীল ও সামাজিক সংগঠন, রাজনৈতিকদলসহ বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ঠাকুরগাঁও শহর। 

প্রগতিশীল ছাত্র জনতার আয়োজনে ৮ অক্টোবর বৃহস্পতিবার সকালে শহরের চৌরাস্তায় এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালিত হয়েছে।

এ সময় বক্তব্য রাখেন জেলা জেএসডির ও ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, উদীচীর সাধারণ সম্পাদক রেজয়ানুল হক রিজু, তেল-গ্যাস খনিজ সম্পদ রক্ষার জেলা আহবায়ক কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম রুবেল, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির সদর উপজেলা সভাপতি আহসানুল হক বাবু, উদীচীর সহ-সভাপতি এমএস আহম্মেদ রাজু, ছাত্র ইউনিয়নের সভাপতি আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

অপরদিকে  গতকাল সকালে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনে সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ সভা ও বিভিন্ন কর্মসূচী পালন করে। এর আগে বুধবার ধর্ষণবিরোধী মশাল মিছিল, প্রতিবাদ, মানবন্ধন করে জেলা ছাত্র ইউনিয়ন ও  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। গতকয়েক দিনে লাগাতার ধর্ষণবিরোধী কর্মসূচীর ফলে জানযটের সৃষ্টি হয় শহর ও তার আশপাশে।

শিক্ষার্থীসহ সকলের অভিযোগ, শুধু নোয়াখালি নয় প্রতিটি ধর্ষণের ঘটনায় ধর্ষকদের দৃষ্টান্তমুলক বিচার করতে হবে। তা না হলে কখনই ধর্ষণ বন্ধ করা সম্ভব না। আমরা চাইবো মাননীয় প্রধানমন্ত্রী দ্রুতই ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড- ঘোষণার ব্যবস্থা নিবেন।