টেনসর চিপসেটের সঙ্গে দেশে আসছে Google Pixel 6a

51


#নয়াদিল্লি: ভারতে লঞ্চ করা হতে চলেছে Google Pixel 6a ফোন। বুধবার গুগলের আই/ও ২০২২ (Google I/O 2022) অনুষ্ঠানে ঘোষণা করা হয়েছে যে, ভারতে গুগলের লেটেস্ট মিড রেঞ্জ লেভেল পিক্সেল ফোন Google Pixel 6a লঞ্চ করা হতে চলেছে। গুগল ইন্ডিয়ার (Google India) অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছে সেই খবরের একটি ভিডিও। ভারতে Pixel 4a ফোনের পর Pixel 6a ফোন হল প্রথম পিক্সেল ফোন, যা লঞ্চ করা হতে চলেছে। কিন্তু জানা গিয়েছে যে গুগল ভারতে Pixel 5 ফোন এবং Pixel 6 সিরিজের ফোন লঞ্চ নাও করতে পারে। এর প্রধান কারণ হল ভারতে ৫জি নেটওয়ার্কের সমস্যা। ভারতের ফোনের বাজার খুব দ্রুত পরিবর্তন হচ্ছে। ভারতে অ্যাপল (Apple) লঞ্চ করতে পারে তাদের iPhone SE 2022 ফোন। গুগল ছাড়াও ভারতে বিভিন্ন ধরনের ফোনের কোম্পানি তাদের মিড রেঞ্জের ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করতে চলেছে। এর মধ্যে রয়েছে Xiaomi, Realme, OnePlus-এর মতো কোম্পানি।

ভারতে Google Pixel 6a ফোনের সম্ভাব্য দাম –
ভারতে Google Pixel 6a ফোনের দাম হতে পারে ৪৪৯ ডলার, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪,৭০০ টাকা। কারেন্ট এক্সচেঞ্জ রেট এবং ট্যাক্স যুক্ত করে ভারতে Google Pixel 6a ফোনের দাম হতে পারে প্রায় ৪০,০০০ টাকার মতো। কিন্তু, ভারতে প্রায় ৫০,০০০ টাকার কাছাকাছি ফোন কতটা বিক্রি হবে তা নিয়ে সন্দেহ রয়েছে।

আরও পড়ুন: শরীরে জল লাগলেই পুড়ে যায় ত্বক! জল খেতেও পারা যায় না! বিরল রোগে বাড়ছে আতঙ্ক!

Google Pixel 6a ফোনের ফিচার –
Google Pixel 6a ফোনে রয়েছে ৬.১ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ৬০এইচজেড (60Hz)। এর ফলে এতে সাপোর্ট করবে ফুল এইচডি প্লাস রেজোলিউশন। Google Pixel 6a ফোনে রয়েছে করনিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন। Google Pixel 6a ফোনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। Google Pixel 6a ফোনে ব্যবহার করা হয়েছে টেনসর চিপসেট। Google Pixel 6a ফোনে রয়েছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। Google Pixel 6a ফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। Google Pixel 6a ফোনে রয়েছে ১২.২ মেগাপিক্সেলের ওয়াইড সেন্সর এবং ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেন্সর। এছাড়াও Google Pixel 6a ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেলের স্ন্যাপার। Google Pixel 6a ফোনে রয়েছে ৪৪১০ এমএএইচ (mAh) ব্যাটারি। কিন্তু Google Pixel 6a ফোনে ফাস্ট চার্জ রয়েছে কি না সেই বিষয়ে কিছু জানা যায়নি।

Published by:Piya Banerjee

First published:

Tags: Google, Google pixel 6a, Smartphone



Source link