টেকনাফে র‍্যাবের সঙ্গে গোলাগুলি, ৭ রোহিঙ্গা নিহত

0
339

কক্সবাজারের টেকনাফ উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে রোহিঙ্গা ডাকাতদের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাত ডাকাত সদস্য নিহত হয়েছেন।

উপজেলার জাদিমোড়া-মোছনির গভীর পাহাড়ে গতকাল রোববার গভীর রাত থেকে আজ সোমবার ভোর পর্যন্ত এ গুলিবিনিময়ের ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা না গেলেও তারা সবাই কুখ্যাত রোহিঙ্গা ডাকাত জকি গ্রুপের সদস্য বলে জানিয়েছে র‍্যাব।

কক্সবাজার র‍্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোহিঙ্গা ডাকাত জকি গ্রুপের সদস্যারা টেকনাফের মোছনির ক্যাম্পের পাশের পাহাড়ে অবস্থান নিয়েছেন এমন সংবাদের ভিত্তিতে জাদিমোড়া-মোছনির গভীর পাহাড়ী এলাকায় র‌্যাবের একটি দল অভিযান চালায়। সেখানে রোহিঙ্গা ডাকাতরা র‌্যাবকে লক্ষ করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে বন্দুকযুদ্ধ শুরু হয়। এ বন্দুকযুদ্ধ থেমে থেমে আজ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে বলে অভিযানে অংশ নেওয়া র‌্যাব কর্মকর্তা মেজর মেহেদী জানিয়েছেন।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, বন্দুকযুদ্ধে সাত ডাকাত নিহত হন। এখন পর্যন্ত নিহতদের পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তলসহ ১০টি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে আজ সোমবার সন্ধ্যা ৭টায় কক্সবাজারস্থ র‌্যাব-৭ এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে অভিযানের বিস্তারিত জানানো হবে বলেও আজিম উদ্দিন আহমেদ জানান।

এ বিষয়ে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক (এএসপি) সুজয় সরকার বলেন, ‘রোববার মধ্যরাত থেকে সোমবার ভোর পর্যন্ত টেকনাফের জাদিমোড়া-মোছনির গভীর পাহাড়ে কুখ্যাত ডাকাত জকি গ্রুপের সাথে র‍্যাব -১৫ এর গোলাগুলি চলে। গুলিবিনিময়কালে সাত ডাকাত সদস্য নিহত হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। তল্লাশি চলছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে