‘টাকা লুট করতে’ ব্যাংকের বুথে ঢোকার চেষ্টায় গ্রেফতার ৩

77


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে একটি বেসরকারি ব্যাংকের বুথে জোর করে প্রবেশের চেষ্টার পর ধাওয়া দিয়ে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তারা টাকা লুটের উদ্দেশ্যে বুথে প্রবেশের চেষ্টা করেছিল।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) গভীর রাতে নগরীর কোতোয়ালি থানার ফিরিঙ্গিবাজার মোড়ে ইউসিবিএল ব্যাংকের এটিএম বুথে এ ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

গ্রেফতার তিন জন হলেন— আনোয়ার হোসেন বাবু (৩২), মো. জহির আলম (৩৪) ও মো. আদনান (৩৭)।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন সারাবাংলাকে বলেন, ‘রাত পৌনে ২টার দিকে তিন জন মোটরসাইকেল নিয়ে বুথের সামনে যায়। টাকা তোলার কথা বলে নিরাপত্তাকর্মীকে বুথের দরজা খোলার জন্য বলে। কিন্তু নিরাপত্তাকর্মী দরজা খোলেননি। তখন তারা দরজা ধাক্কাধাক্কির পাশাপাশি হুমকি দিতে থাকে। নিরাপত্তাকর্মী আমার মোবাইলে ফোন করে বিষয়টি জানান। আমি দ্রুত টহল দলকে ঘটনাস্থলে যাবার নির্দেশ দিই। পুলিশ সেখানে পৌঁছার সঙ্গে সঙ্গে মোটরসাইকেল টান দিয়ে তারা পালিয়ে যায়।’

‘মোটরসাইকেলটি মেরিন ড্রাইভ দিয়ে শাহ আমানত সেতুর দিকে যাচ্ছিল। বেতার বার্তার মাধ্যমে নিকটস্থ সদরঘাট ও বাকলিয়া থানা পুলিশকে বিষয়টি জানিয়ে তাদের আটকাতে বলা হয়। কিন্তু মেরিন ড্রাইভে গিয়ে তারা আবার দিক পরিবর্তন করে চাক্তাই চামড়া গুদাম দিয়ে পালানোর চেষ্টা করে। পুলিশ ধাওয়া করে তাদের আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে— তারা এটিএম বুথ থেকে টাকা লুটের উদ্দেশে সেখানে গিয়েছিল।’

ওসি নেজাম আরও জানান, গ্রেফতার তিন জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের হয়েছে। এছাড়া তাদের মধ্যে আনোয়ারের বিরুদ্ধে ঢাকায় অস্ত্র আইনে একটি এবং জহিরের বিরুদ্ধে চট্টগ্রামে মাদক ও মারামারির ঘটনায় একাধিক মামলা আছে।

সারাবাংলা/আরডি/টিআর





Source link