‘জয় শ্রীরাম’ স্লোগান সহ্য না হলে চাঁদে চলে যান

প্রতিবেশী ডেস্কঃ ধর্মের নামে সহিংসতার বিরুদ্ধে কথা বলায় তোপের মুখে পড়েছেন ভারতের খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক আদুর গোপালকৃষ্ণন। কেরালা বিজেপির এক নেতা বলেছেন, আদুর গোপালকৃষ্ণন যদি ‘জয় শ্রীরাম’ স্লোগান সহ্য করতে না পারেন, তা হলে তিনি চাঁদ বা অন্য কোনো গ্রহে চলে যেতে পারেন। খবর এনডিটিভি।
বৃহস্পতিবার আদুর গোপালকৃষ্ণনকে লক্ষ্য করে এ ক্ষোভ প্রকাশ করেন কেরালা বিজেপির নেতা বি গোপালকৃষ্ণন।
ফেসবুক পোস্টে কেরালা বিজেপির নেতা বি গোপালকৃষ্ণন বলেন, আদুর গোপালকৃষ্ণন একজন শ্রদ্ধাভাজন চলচ্চিত্র নির্মাতা। কিন্তু তিনি দেশের সংস্কৃতিকে অসম্মান করতে পারেন না।
আদুর গোপালকৃষ্ণন বলেছেন, তাদের চিঠিতে যে উদ্বেগের কথা বলা হয়েছে, তা সরকারের বিরুদ্ধে নয়, কিংবা ‘জয় শ্রীরাম’ স্লোগানের বিরুদ্ধেও নয়; তাদের উদ্বেগ এই স্লোগান ব্যবহার করে যেসব গণপিটুনির ঘটনা ঘটছে, তার বিরুদ্ধে।
এর আগে মঙ্গলবার দেশটির ৪৯ বিশিষ্ট নাগরিক ভারতে মুসলমান, দলিতসহ অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষকে গণপিটুনি দিয়ে হত্যার মতো ঘটনা বন্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খোলা চিঠি লিখেছেন। বিশিষ্ট নাগরিকদের মধ্যে আদুর গোপালকৃষ্ণনও আছেন।
চিঠিতে নরেন্দ্র মোদির জয় শ্রীরাম স্লোগানেরও সমালোচনা করে বলা হয়, দুঃখজনক হলেও সত্য, ‘জয় শ্রীরাম’ স্লোগান এখন রণহুংকার দিয়ে উত্তেজনা ছড়িয়ে দিচ্ছে।
এদিকে আদুর গোপালকৃষ্ণনকে নিয়ে কেরালা বিজেপি নেতার মন্তব্যের নিন্দা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.