জেহাদ স্মৃতি চত্বরে বিএনপির শ্রদ্ধা

123


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্বৈরাচারবিরোধী গণআন্দোলনে পুলিশের গুলিতে নিহত নাজির উদ্দিন জেহাদের ২৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর দৈনিক বাংলা মোড়ে তার স্মৃতি চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

রোববার (১০ অক্টোবর) সকালে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের নেতৃত্বে বিএনপির পক্ষ থেকে জেহাদের স্মৃতি চত্বরে ফুল দেওয়া হয়। এ সময় তার সঙ্গে ছিলেন নব্বয়ের ছাত্র নেতা খায়রুল কবির খোকন, নাজিম উদ্দীন আলম, জহিরুদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান, খন্দকার লুৎফর রহমান, সাইফুদ্দিনী আহমেদ মণি, সাবেক ছাত্রনেতা মীর সরফত আলী সপু ও আকরামুল হাসান প্রমুখ।

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার নবগ্রামে জন্ম নেন তৎকালীন জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মী জেহাদ। স্বৈরাচারবিরোধী আন্দোলনে ১৯৯০ সালের ১০ অক্টোবর দৈনিক বাংলা মোড়ে পুলিশের গুলিতে নিহত হন তিনি।

দিবসটি উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘শহীদ জেহাদ নিজেকে উৎসর্গ করেছিলেন গণতন্ত্র পুনরুদ্ধারে। তার আত্মদানে স্বৈরাচার এরশাদের পতন হয়। কিন্তু অগণতান্ত্রিক অপশক্তি নিষ্ক্রিয় হয়নি। পুরনো স্বৈরাচার ফ্যাসিবাদ আবারও চেপে বসেছে। বর্তমান সরকারের দুঃশাসনের বিরুদ্ধে সব গণতান্ত্রিক শক্তিকে কঠিন সংগ্রামে উদ্বুদ্ধ করবে শহীদ জেহাদের আত্মদান।’

সারাবাংলা/এজেড/এএম





Source link